সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এক বছরে মুকেশ আম্বানির আয় ১০ হাজার কোটি ডলার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ৪:৫৮ পিএম

সাফল্যের নতুন মাইলফলক ছুঁয়েছে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এক বছরে এই কোম্পানি ১০ হাজার কোটি ডলার আয় করেছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭ লাখ ৯২ হাজার ৭০০ কোটি রুপি। এক বছরে এমন রেকর্ড আয়ের কোনো নজির নেই দেশের অন্য কোনো সংস্থার।
গত মার্চে ২০২১-২২ অর্থবছরের শেষে কত আয় হয়েছে তার নথি জমা দিয়েছে রিলায়্যান্স। এতে বলা হয়েছে, মার্চ মাসের শেষ প্রান্তিকে তাদের আয় ২২ দশমিক ৫ শতাংশ বেড়েছে। এর মধ্যে শেষ প্রান্তিকের পর ১৬ হাজার ২০৩ কোটি টাকা মুনাফা হয়েছে। গত অর্থবছরের শেষ প্রান্তিকের পর যা ছিল ১৩ হাজার ২২৭ কোটি টাকা।
তেল শোধনাগার এবং টেলিকম ব্যবসা থেকেই মূলত আয় বেড়েছে বলে জানিয়েছে রিলায়্যান্স। সংস্থার চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি বলেন, কোভিড মহামারি, ভূরাজনৈতিক সংকট সত্ত্বেও ২০২২ অর্থবছরে সাফল্যের নজির গড়েছে রিলায়্যান্স। ডিজিটাল এবং রিটেইল পরিষেবায়ও ভালো ব্যবসা করেছে। জ্বালানির বাজার টালমাটাল থাকলেও, তেল এবং রাসায়নিকের ব্যবসা স্থিতিশীল ছিল বলে জানানো হয়।
২০২১-২২ অর্থবছরে রিলায়্যান্স জিও'র গ্রাহক পিছু আয় বেড়েছে ১০ দশমিক ৬ শতাংশ। ২২ শতাংশ শুল্ক বৃদ্ধিতেই মুনাফা বেড়েছে বলে জানানো হয়েছে। আয়কর বাদ দিলে, তেল এবং রাসায়নিক ব্যবসায় গত বছরের তুলনায় রিলায়্যান্সের আয় বেড়েছে ২৫ শতাংশ।
গত এক বছরে এই প্রতিষ্ঠানের বিভিন্ন শাখায় ২ লাখ ১০ হাজার নতুন কর্মী নিয়োগ হয়েছে বলে জানিয়েছেন মুকেশ আম্বানি। পুরো দেশে তাদের রিটেল স্টোরের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে বলে উল্লেখ করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন