শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারাদেশে বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০৩ এএম

বর্ণাঢ্য আয়োজনে সারাদেশে ‘বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস’ পালন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। শান্তিপূর্ণ পৃথিবী প্রতিষ্ঠায় বিশ্বব্যাপী রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের কর্মী ও স্বেচ্ছাসেবকদের ভূমিকাকে গুরুত্ব দিয়ে এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয় ‘মানবতার শক্তিতে বিশ্বাস রাখি’।

১৮২৮ সালের ৮ মে রেড ক্রস এর প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্ম গ্রহণ করেন। মহান এই ব্যক্তিকে স্মরণ করতে প্রতিবছর তাঁর জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারাবিশ্বে উদযাপন করা হয়। সে ধারাবাহিকতায় বাংলাদেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হয় দিবসটি।

গতকাল সকালে রেড ক্রিসেন্টের জাতীয় সদর দফতরে কেক কেটে দিবসের উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব। রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের ইতিহাস তুলে ধরে আবদুল ওয়াহ্হাব বলেন, এবারের প্রতিপাদ্য আমাদেরকে মনে করিয়ে দেয় বিশ্বব্যাপী এই আন্দোলনের সাথে সম্পৃক্ত ১৪ মিলিয়িন স্বেচ্ছাসেবক ও কর্মীদের অবদানের কথা, বিশ্বের বিপদাপন্ন ও অসহায় মানুষের জন্য তাদের ত্যাগ ও ভালবাসার কথা।

সভা বিশেষ অতিথি হিসেবে ছিলেন ভাইস চেয়ারম্যান মো. নূর-উর রহমান, সোসাইটির বোর্ড সদস্য মো. আতিকুল হক শামীম, শিকদার নূর মোহাম্মদ দুলু, ডা. রোকেয়া সুলতানা, মহাসচিব কাজী শফিকুল আযম, উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম, আইসিআরসির কোঅপারেশন কোঅর্ডিনেটর জোহানা ক্লিনজে, আইএফআরসির হেড অব ডেলিগেশন সঞ্জীব কুমার কাফলে, বিভিন্ন বিভাগের পরিচালকসহ সোসাইটির সকল স্তরের কর্মকর্তা ও যুব স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন