শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার নাসিরনগরের ঘটনায় উদোর পি-ি বুদোর ঘাড়ে চাপাচ্ছে - ড. মোশাররফ

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনায় ‘উদোর পি-ি বুদোর ঘাড়ে চাপাতে’ সরকার বিরোধী দলের নেতাদের গ্রেফতার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গতকাল বুধবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এই অভিযোগ করেন।
তিনি বলেন, ব্রাহ্মণবাড়ীয়ায় একজন মন্ত্রী ও স্থানীয় এমপির আধিপত্য নিয়ে যে ঘটনা ঘটেছে, সেটাকে আজকে অন্য পথে পরিচালিত করার জন্য উদোর পি-ি বুদোর ঘাড়ে দিয়ে আমাদের সেখানকার ইউনিয়নের বিএনপির সভাপতিকে গতরাতে গ্রেফতার করা হয়েছে। অর্থাৎ আজকে তারা (সরকার) একটা ঘটনা ঘটায় আর প্রধান বিরোধী দল দেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপির ঘাড়ে চাপিয়ে আমাদের নেতা-কর্মীদের নির্যাতন-নিপীড়ন করছে। শুধুমাত্র নাসির নগরের ঘটনা নয়, ইতোপূর্বে যত ঘটনা ঘটেছে, সকল ঘটনার পেছনে সরকার সেটা ঘটিয়ে অন্যের ঘাড়ে এটাকে তুলে দিয়ে আজকে মামলা-মোকদ্দমা, হামলা করে বিরোধী দলের কণ্ঠকে স্তব্ধ করে দিতে চায়।
সামাজিক যোগাযোগ ফেসবুকে ‘ইসলাম অবমাননার’ অভিযোগ তুলে গত ৩০ অক্টোবর নাসিরনগরে ১৫টি মন্দির ও হিন্দুদের শতাধিক বাড়ি-ঘরে ভাংচুর-লুটপাট চালানো হয়।
এদিকে গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, পুলিশের ওই চার্জশিট সাজানো ও মিথ্যা।
রিজভী দাবি করেন, ওই চার্জশিটে আওয়ামী লীগের ১৮ নেতাকর্মীর সঙ্গে বিএনপির নাসিরনগর উপজেলার সহ-সভাপতি জামাল উদ্দিন ও ইউনিয়ন যুব দলের সহ-সভাপতি বিল্লাহ হোসেনের নামও ‘জড়িয়ে দেয়া হয়েছে’। এই সাজানো মিথ্যা রিপোর্ট প্রত্যাখ্যান করছি। মূলত স্থানীয় এমপি ও মন্ত্রীকে বাঁচাতেই এই সাজানো মিথ্যা রিপোর্ট তৈরি করেছে।
জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপির উদ্যোগে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়। ১৯৭৬ সালের ১৭ নভেম্বর মওলানা ভাসানী ইন্তেকাল করেন। দিবসটি উপলক্ষে বিএনপির গঠিত মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালনে জাতীয় কমিটি দুইদিনের কর্মসূচি গ্রহণ করেছে।
ড. খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করে বলেন, সারা দেশের মানুষ জানে, সংবাদপত্রে লিখেছে, নাসিরনগরে আওয়ামী লীগের নিজেদের মধ্যে আধিপত্যের প্রতিযোগিতায় সংখ্যালঘুদের ওপরে এই ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। অথচ দোষ চাপাতে বিএনপির নেতাদের আজ জড়ানো হচ্ছে।
১৯৭২-৭৫ সালে ‘একদলীয় শাসনব্যবস্থা’র বিরুদ্ধে মওলানা ভাসানীর বলিষ্ঠ ভূমিকার কথা তুলে ধরে তিনি বলেন, আজকে দেশ এক যুগ সন্ধিক্ষণে। দেশে আজ গণতন্ত্র নেই, বাক, ব্যক্তির স্বাধীনতা নেই। বিএনপির মতো মধ্যপন্থী গণতান্ত্রিক দলের সমাবেশ করার অধিকার নেই। দেশে মানুষ হতাশ, ব্যাংক লুট হয়ে যায়, রিজার্ভ লুট হয়ে যায়। কয়েকদিন আগে নাসিরনগরে সংখ্যালঘুদের ওপরে কি ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। আজ কোনো কিছুরই প্রতিকার নেই। মজলুম জননেতা ভাসানীর দর্শন অনুসরণের জন্য বিএনপির নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান ড. খন্দকার মোশাররফ।
বর্তমান যে রাজনৈতিক ও সামাজিক প্রেক্ষাপট সেখানে মওলানা ভাসানীর জীবন-কর্ম, রাজনীতি থেকে আমাদেরকে শিক্ষা গ্রহণ করতে হবে। তিনি সুখী-সমৃদ্ধ একটি দেশের স্বপ্ন দেখেছিলেন, তিনি কৃষক-শ্রমিক এবং মেহনতি মানুষের মুক্তি চেয়েছিলেন। আজকে দেশে এগুলোর অভাব।
আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী ক্ষমতাসীনরা পালন না করায় সমালোচনা করেন বিএনপির স্থায়ী কমিটির এই নেতা।
আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য ও মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালনে জাতীয় কমিটির আহ্বায়ক তরিকুল ইসলাম অসুস্থ হওয়ায় নেতা-কর্মীদের কাছে দোয়া চাওয়া হয়।

দলের ভাইস-চেয়ারম্যান মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালনে জাতীয় কমিটির সদস্য সচিব শামসুজ্জামান দুদু’র সভাপতিত্বে আলোচনা সভায় দলের চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নাজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এম এ তাহের, আব্দুস সালাম আজাদ, তকদির হোসেন মো. জসিম, আনোয়ার হোসাইন, সাদেক আহমেদ খান, সুলতানা আহমেদ, আবুল কালাম আজাদ, হাফেজ আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন