সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ইসলামী বিশ্ব

ইসলাম গ্রহণ করলেন ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার এমবোমা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ৪:৪৭ পিএম | আপডেট : ৪:৫২ পিএম, ১৫ মে, ২০২২

ইসলাম গ্রহণ করেছেন ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা। শুক্রবার (১৩ মে) জুমার নামাজের পর ক্যামেরুনের ডুয়ালা শহরের একটি মসজিদে তিনি কালেমা শাহাদাত পাঠ করেন। বিষয়টি নিশ্চিত করেছে আফ্রিকান সংবাদমাধ্যম স্পোর্টস ব্রিফ।

ইসলাম গ্রহণের পরই নিজের নাম পরিবর্তন করে আবদুল জলিল রাখেন প্যাট্রিক এমবোমা। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও ফুটেজে তাকে কালেমা শাহাদাত পাঠ করতে দেখা গেছে।

তিনি ১৯৭০ সালে জন্মগ্রহণ করেন এমবোমা। ক্যামেরুনের জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ফুটবলার ছিলেন তিনি। ২০০৫ সালের ২৬ মে অবসরে যাওয়ার আগে তিনি শ্যাটোরোক্স, প্যারিস সেন্ট-জার্মেই, মেটজ, গাম্বা ওসাকা, ক্যাগলিয়ারি, পারমা, সান্ডারল্যান্ড, আল-ইত্তিহাদ, টোকিও ভার্ডি ও ভিসেল কোবের হয়ে খেলেছিলেন।

এমবোমা ১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপে খেলেছিলেন। ২০০০ সালের অলিম্পিকে ক্যামেরুনকে স্বর্ণপদক এবং ২০০২ ও ২০০২ সালের আফ্রিকান নেশনস কাপ জয়ে নেতৃত্ব দেন। ২০০০ সালে অসাম্য প্রচেষ্টার জন্য তিনি বর্ষসেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হন।

উল্লেখ্য’ সম্প্রতি বেশ কয়েকজন ফুটবলার ইসলাম গ্রহণ করেন। গত মার্চে আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টি ইসলাম ধর্ম গ্রহণ করেন। এর কিছুদিন আগে ডাচ ফুটবল তারকা ক্লারেন্স সিডর্ফ ইসলাম গ্রহণের কথা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Masud ১৭ মে, ২০২২, ৪:০৯ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
Anwar+Hossain ২ জুন, ২০২২, ১১:৪১ এএম says : 0
Welcome to islam
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps