শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘এমবিপিএস থেকে ভবিষ্যতে জিবিপিএসের কথা বলব’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০১ এএম

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করার ফলে গ্রাহকের আগের যে ব্যান্ডউইথ চাহিদা ছিল, এখন বেড়েছে। এখন মানুষ বেশি বেশি স্পিড খুঁজে। এখন আমরা কথা বলি এমবিপিএস, ভবিষ্যতে আমরা কথা বলব জিবিপিএস। গত শনিবার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ ও ময়মনসিংহ বিভাগের আঞ্চলিক কমিটির “ সংবর্ধনা ও অভিষেক অনুষ্ঠান” টাউন হল, ময়মনসিংহে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মোস্তাফা জ্বার বলেন, তিন বছর আগের বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে বড় অংশ মোবাইল অপারেটরদের নিয়ন্ত্রণে ছিল। বর্তমানে সেই জায়গা এখন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদানকারীরা দখল করে নিয়েছে।

তিনি বলেন, আইটিইএস বাস্তবায়নের জন্য শুরু থেকেই সহযোগিতা করেছি আশা করি বাস্তবায়ন হবে, তাছাড়া জরুরী সেবা হিসেবে ইন্টারনেটকে অন্তর্ভূক্ত করেছি। সার্ভিসের যে কোন ক্ষেত্রে অন্যায় , মাস্তানী বা বাধা প্রদানের ক্ষেত্রে অবশ্যই বিটিআরসি ও মন্ত্রণালয়কে জানানোর কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বড় ব্যবসায়িরা যেন ছোটদের খেয়ে না ফেলে সে দিক বিবেচনা করে ব্যবস্থা গ্রহন করার কথা বলেন। ব্যবসায়ীদের সবচেয়ে বড় শক্তি হচ্ছে সংগঠন। জনগণের কাছের সংগঠন হচ্ছে আইএসপিএবি, তাদের প্রত্যেকটি সদস্য যদি একসাথে সংঘবদ্ধ হয়ে মোকাবিলা করে তাহলে কখনো বড়রা ছোটদেরকে খেয়ে ফেলতে পারবেনা। বেআইনি ব্যবসায়ীকে কখনো ব্যবসা করতে দিবেন না, সোনার বাংলা গড়তে ডিজিটাল বাংলাদেশই এর শেষ ঠিকানা।

বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ বলেন, অ্যাক্টিভ শেয়ারিং ক্ষেত্রে অন্য কোন বিজনেস এর সাথে যেন সাংঘর্ষিক না হয় সে দিকে লক্ষ রেখে আরো পর্যলোচনা করে বিটিআরসি আলোচনা করবে। সরকার যে নীতিমালা দিবে তা পালন করার কথাও উল্লেখ করেন তিনি ।

এসময় আরও বক্তব্য রাখেন আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক, মহাসচিব নাজমুল করিম ভূঁইয়া। উপস্থিত ছিলেন, আইএসপিএবি’র সাইফুল ইসলাম সিদ্দিক, মোহাম্মদ আনোয়ার হোসেন, মাহবুব আলম, মো. জাকির হোসাইন, ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন, মো. নাছির উদ্দিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps