রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

২০ লাখ মানুষের কর্মসংস্থান হবে শান্তিরচর নীটপল্লীতে

মো. হাফিজুর রহমান মিন্টু, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের বন্দরে মদনগঞ্জের শান্তিরচর এলাকায় প্রায় ১৫শ’ একর জমি নিয়ে প্রস্তাবিত নীটপল্লীর বাস্তবায়ন করলে প্রায় ২০ লাখ মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। এমনটাই জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও ব্যবসায়ী নেতা সেলিম ওসমান।
প্রস্তাবিত প্রকল্পটি বাস্তবায়নে বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সহযোগীতা কামনা করেছেন সেলিম ওসমান। এ ব্যাপারে এফবিসিসিআই এর পক্ষ থেকে সার্বিক সহযোগীতার আশ্বাস দিয়েছেন সংগঠনটির সভাপতি।
নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর কার্যালয়ে আয়োজিত এক মত বিনিময় সভায় এ বিষয়ে আলোচনা করা হয়। এ সময় এফবিসিআইএর এর সভাপতি জসিম উদ্দিনকে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
মত বিনিময় সভায় এমপি সেলিম ওসমান এফবিসিসিআই এর সভাপতির দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে মাত্র ২১ দিনের মাথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকে বন্দরের শান্তিরচরে নীটপল্লীর অনুমোদন দিয়েছেন। প্রায় ৩০০ একর জমি নীটপল্লী বাস্তবায়নের জন্য অধিগ্রহণ করা হয়। কিন্তু কি কারণে জানিনা দীর্ঘদিনের নীট পল্লীর বাস্তবায়ন কাজ এগুচ্ছে না। এখানে শিল্প অঞ্চলটি গড়ে উঠলে প্রায় ২০ লাখ মানুষের কর্মসংস্থান হবে। এছাড়াও নানা বিষয়ে নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা সমস্যার সম্মুখীন হচ্ছে। যদি এফবিসিসিআই এ বিষয়গুলো নিয়ে কাজ করেন তবে আশা করি নীটপল্লী বাস্তবায়নের কাজ দ্রুত সম্ভব হবে।
এক সময় আমাদের নারায়ণগঞ্জে পাট ছাড়া কিছুই ছিলো না। পাটের পাশাপাশি আমরা কিন্তু টেক্সটাইলের উপর গুরুত্ব দিতে পারি। প্রধানমন্ত্রী ১৯৯৬ সালে আমাকে ডেকে বলেছিলেন, সমস্ত কার্যক্রম নারায়ণগঞ্জে রেখে, তারপর তোমরা করো। আমরা আমাদের অক্লান্ত পরিশ্রমে এই বিকেএমইএ সংগঠনটি শীর্ষে তুলতে পেরেছি। এদিকে চিত্ররঞ্জনের জায়গাটা পড়ে আছে, ওইটা নিয়ে সরকারের কাছে আমাদের চাওয়ার আছে। নারায়ণগঞ্জের মানুষের উপকারের জন্য আমি একটি ফেডারেশনের ব্যবস্থা করতে চাই। নারায়ণগঞ্জে রাজনৈতিক স্থিতিশিলতা কম থাকায় আমরা অনেক ক্ষেত্রেই পিছিয়ে আছি।
পরিপ্রেক্ষিতে এফবিসিআইএ এর সভাপতি নীটপল্লী বাস্তবায়নের ব্যাপারে এফবিসিসিআই এর পক্ষ থেকে সরকারের সংশ্লিষ্ট দফতর গুলোর সাথে যোগযোগ করে দ্রুত সমস্যার সমাধান করে তা বাস্তবায়নে কাজ করবেন বলে আশ্বস্ত করেন। সেই সাথে নারায়ণগঞ্জের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের সরকার প্রদত্ত এসএমই ঋণের আওতায় আনতে নারায়ণগঞ্জ চেম্বারের মাধ্যমে কাজ করবেন বলেও তিনি জানান। নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সকে সাথে নিয়ে নারায়ণগঞ্জের ব্যবসা-বাণিজ্য আরো প্রসার ঘটাতে এফবিসিসিআই কাজ করবে বলেও তিনি উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps