বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচিত না হলে আগের মতো মাঠের রাজনীতিতে ফিরবেন সাক্কু

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:০১ এএম

কুমিল্লা সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে জয়ী না হলে আগের মতো রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠবেন বলে জানিয়েছেন বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু। গতকাল বিকেলে তার মেয়াদকালের শেষ কর্মদিবসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। এদিন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ড. সফিকুল ইসলাম নির্বাচনকালীন সময় পর্যন্ত দায়িত্ব গ্রহণ করেন।

বিদায়ী মেয়র সাক্কু দাবি করেন, গত নির্বাচনে তার ইশতেহারের ৬৫ ভাগ প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন। তিনি বলেন, মেয়রের দায়িত্ব পালনকালে দলের সাংগঠনিক কাজে সম্পৃক্ত হতে পারেননি। আর যদি মেয়র নির্বাচিত না হোন তাহলে আবারও আগের মতো মাঠের রাজনীতিতে ফিরবেন।
উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ মার্চ বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে জয়ী হওয়ার পর মনিরুল হক সাক্কু দলীয় কার্যক্রমে একেবারেই অনুপস্থিত ছিলেন। উল্টো সরকারি দলের শীর্ষ নেতার সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার বিষয়টি সামনে আসে। দলের ভাইসচেয়ারম্যান তারেক রহমান সম্পর্কেও একটি অনলাইন পোর্টালে সাক্ষাতকার দিয়ে ব্যাপক সমালোচিত হন তিনি। গত বছরের অক্টোবরে কেন্দ্রীয় বিএনপির এক সভায় অনুপস্থিত থাকায় মনিরুল হক সাক্কুকে দলের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ দেওয়া হয়।
এবারে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না বলে দলের শীর্ষ নেতাদের সিদ্ধান্ত রয়েছে। এ অবস্থায় মনিরুল হক সাক্কু দল থেকে অব্যাহতি নিয়ে স্বতন্ত্র পদে নির্বাচন করার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। অন্যদিকে সাক্কুকে ঠেকাতে এবারের নির্বাচনে দলীয় পদ থেকে অব্যাহতি নিয়ে অংশ নিচ্ছেন কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দীন কায়সার। আগামী ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী ১৭ মে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ মে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন