রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

কোর্ট রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাতীয় শোক দিবসে জন্মদিন পালনের ঘটনায় করা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম এ আদেশ দেন।
বাদীপক্ষের আইনজীবী দুলাল মিত্র বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের দেয়া সমন জারি হয়ে ফেরত এসেছে। কিন্তু তিনি আদালতে হাজির না হওয়ায় তাঁর নামে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়। ওই আবেদনের ওপর শুনানি শেষে আদালত গ্রেফতারি পরোয়ানা জারির এই আদেশ দেন। দুলাল মিত্র আরও বলেন, গ্রেফতারি পরোয়ানা তামিল করে প্রতিবেদনের জন্য আগামী ২ মার্চ দিন ধার্য করা হয়েছে। আদালত সূত্র জানায়, গত ১৭ অক্টোবর বাদীপক্ষ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করে। চলতি বছরের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে নালিশি মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে খালেদা জিয়াকে ১৭ অক্টোবর হাজির হওয়ার নির্দেশ দেন।
মামলায় অভিযোগ করা হয়েছে, ১৯৯৬ সালের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ইচ্ছাকৃতভাবে ভুয়া জন্মদিনে উৎসব করেন খালেদা জিয়া ও তাঁর দলের নেতা-কর্মীরা। ইচ্ছাকৃতভাবে প্রতারণার আশ্রয়ে জাল জালিয়াতির মাধ্যমে মিথ্যা ও ভুয়া জন্মদিন বানিয়ে দেশকে অস্থিতিশীল করা, দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করা, জাতিকে বিভ্রান্ত করা, মৃত ব্যক্তিগণের সম্মানের হানি করার মত অপরাধ জনক কর্মকা- করে অপরাধ সংঘটিত করে চলেছেন। এ ছাড়া ওই অনুষ্ঠানে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে কুৎসা ও বানোয়াট কথা বলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন