শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বর্তমান সরকারকে বিদায় না করে কীভাবে আরেকটি সরকার হবে? প্রশ্ন গয়েশ্বরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০৬ এএম

রাজপথে ঐক্যবদ্ধভাবে দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দল ও জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর জাতীয় সরকার রূপরেখার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, আমরা শুনতে পাচ্ছি অনেকে অনেক সরকার বানানোর কথা বলছেন। তাদের বলব, তার আগে তো শেখ হাসিনা সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে। এই সরকারকে বিদায় না করে কীভাবে আরেকটি সরকার হবে? বরং বর্তমানে যে ফ্যাসীবাদী সরকার ক্ষমতায় আছে, তারাই লাভবান হবে। তাই আসুন ঐক্যবদ্ধভাবে রাজপথে দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে শেখ হাসিনা সরকারের বিদায় করি।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব ড. রেদোয়ান আহমদের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। গণতান্ত্রিক যুবদল এই সমাবেশের আয়োজন করেন।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আমাদের পক্ষ থেকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি'কে অনুরোধ করবো আসুন এক কাতারে এক সুরে পথ চলি।
তিনি বলেন, আমরা জনগণের পক্ষে দাঁড়াতে চাই। তাই আমাদের এমন কিছু করা চলবে না যেন আমাদের মাঝে বিভক্তি তৈরি হয়। আমাদের একটাই শর্ত এই সরকারের পতন এবং জাতীয় সংসদ বাতিল করতে হবে। সরকারের পতনের পর যদি কোন দর কষাকষি থাকে সেইটা দেখা যাবে। কিন্ত আমাদের সরকার পতনের আন্দোলনে এক থাকতে হবে।
এসময় তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি মহাসচিব ড. রেদোয়ান আহমদসহ মিথ্যা মামলায় বন্দি সকল রাজনৈতিক নেতাদের মুক্তি দাবি করেন। তিনি বলেন, রেদোয়ান আহমেদও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কর্মী। আমরা তার মুক্তি দাবি করছি।
গণতান্ত্রিক যুবদলের আহবায়ক আমান সোবহানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্র নেতা সাইফুদ্দিন আহমেদ মনি, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামুল বশির, অ্যাডভোকেট ড. আওরঙ্গজেব বেলালসহ অনান্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন