শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যুহীন দিনে বেড়েছে শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

আগের ২৮ দিনের মতো গত ২৪ ঘণ্টাতেও দেশে কেউ করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা যাননি। ফলে করোনাভাইরাসে মৃত্যুহীন টানা ২৯ দিন পার করল বাংলাদেশ। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন সংক্রমণের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৫ জন। এর আগের দিন এই সংখ্যা ছিল ২২। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার আজও ১ শতাংশের নিচে। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭৭২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮৬৪টি। এ নিয়ে এখন পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ৯২ লাখ ৮৮ হাজার ৯৭৮টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ লাখ ৭৯ হাজার ৭২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১ কোটি ৪০ লাখ ৬৮ হাজার ৭০০টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার আগের দিন ছিল শূন্য দশমিক ৪৪ শতাংশ । গত ২৪ ঘণ্টায় এই হার কিছুটা বেড়ে হয়েছে শূন্য দশমিক ৬০ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। এসময় সুস্থ হয়ে বাইড়তে ফিরেছেন ২১৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৯ লাখ ৩৫৪ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩০ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন