বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর কর্মকর্তাকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১০:৩০ এএম

ইরানের রাজধানী তেহরানের পূর্বাঞ্চলে দেশটির বিপ্লবী গার্ড বাহিনীর এক কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। স্থানীয় সময় রোববার (২২ মে) সন্ধ্যায় কর্নেল হাসান সাইয়্যাদ খোদায়ি যখন নিজে গাড়ি চালিয়ে তার বাসভবনে প্রবেশ করছিলেন তখন দুই মোটরসাইকেল আরোহী তাকে গুলি করে পালিয়ে যায়। ঘাতকের পাঁচটি বুলেটের তিনটি তার মাথায় ও দু’টি হাতে বিদ্ধ হয়। এতে তিনি ঘটনাস্থলেই প্রাণ হারান।

আইআরজিসি এক বিবৃতিতে জানায়, ইরানের ইসলামি বিপ্লববিরোধী সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড চালিয়েছে। বিবৃতিতে কর্নেল খোদায়ির পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলা হয়েছে, এ হত্যাকাণ্ডের নির্দেশদাতা ও ঘাতকদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।
তাছাড়া ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ এক বিবৃতিতে জানিয়েছে, ইসলামি বিপ্লবের শত্রুরা আইআরজিসির এক কর্মকর্তাকে হত্যা করে ইরানের রেড লাইন অতিক্রম করেছে। এজন্য তাদের চড়া মূল্য দিতে হবে।
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ইসলামি ইরানের কট্টর শত্রুরা দেশের নিবেদিতপ্রাণ একজন সৈনিকের প্রাণ সংহার করে আবারও নিজেদের অশুভ চেহারাকে সবার সামনে উন্মোচন করে দিয়েছে। সত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps