বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সরকার বিরোধী ক্ষোভ বঙ্গবন্ধুকে ‘লক্ষ্যবস্তু’তে পরিণত করবে : আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩২ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দেশের সকল ইউনিয়ন পরিষদের সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করার সরকারি নির্দেশনা আত্মঘাতী। গণবিরোধী অবস্থান নিয়ে সরকার অবৈধ ক্ষমতাকে ধরে রাখার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুকে অপব্যবহার করছে। ফলে সরকার পতনের পর সরকার বিরোধী ক্ষোভ বঙ্গবন্ধুকে ‘লক্ষ্যবস্তু’তে পরিণত করতে পারে। তা হবে মুক্তি সংগ্রাম ও সমগ্র জাতির জন্য চরম অসম্মানজনক ও বেদনাদায়ক। গণমাধ্যমে গতকাল পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
আ স ম রব বলেন, সরকার পরিবর্তনের পর বঙ্গবন্ধুর ম্যুরাল সম্মানজনকভাবে সুরক্ষিত বা অক্ষত রাখার প্রশ্নটি চরম ঝুঁকিতে পড়বে। রাজনৈতিক নিপীড়ন অব্যাহত রেখে এবং গণমানুষের কণ্ঠ রোধ করে ভাস্কর্য স্থাপন করলেই বঙ্গবন্ধু চিরস্থায়ী হবে বা তার অস্তিত্ব সুনিশ্চিত হবে- সরকারের এই ধারণা একেবারেই বাস্তবতা বিবর্জিত।
তিনি বলেন, সরকার ক্ষমতায় থাকা অবস্থায় কয়েক জায়গায় বঙ্গবন্ধুর ম্যুরাল বা ভাস্কর্য ভাঙচুরের ঘটনা এবং পুলিশ প্রহরায় বঙ্গবন্ধুর ম্যুরাল রক্ষা কোনক্রমেই মর্যাদাপূর্ণ নয়। বঙ্গবন্ধুকে নিয়ে সরকারের অপরাজনীতি জনগণের মন থেকে বঙ্গবন্ধুকে বিচ্ছিন্ন করে ফেলেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps