রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

লিবিয়া থেকে অবৈধ ১৬০ যুবক দেশে ফিরেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৬:৫০ পিএম

স্বপ্নের দেশ ইউরোপে পাড়ি দিতে গিয়ে লিবিয়ার ডিটেনশন ক্যাম্পে আটকৃত আরও ১৬০ জন অবৈধ বাংলাদেশি যুবক আজ বৃহস্পতিবার সকালে দেশে ফিরেছে। এ বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ঢাকা অফিসের একজন কর্মকর্তা।

লিবিয়ার ডিটেনশন সেন্টারে আটকদের মধ্য থেকে ১৬০ বাংলাদেশি নাগরিককে আইওএমের সহায়তায় বুরাক এয়ারের একটি ফ্লাইট লিবিয়ার মেতিগা বিমানবন্দর থেকে স্থানীয় সময় বুধবার বিকেল ৩টা ৪৫ মিনিটে তাদের নিয়ে রওনা হয়। বৃহস্পতিবার সকালে তাদের বহনকারী বিমানটি ঢাকায় হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বুধবার রাতে লিবিয়ার বাংলাদেশ দূতাবাস জানায়, রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) এস এম শামিম উজ জামান মেতিগা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রত্যাবর্তনকারীদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং তাদের বিদায় জানান। ফ্লাইটটি যথাসময়ে পরিচালনা করার ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতার জন্য লিবিয়ার অভিবাসন অধিদপ্তর ও মেতিগা বিমানবন্দরসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং আইওএমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

উল্লেখ্য, দালাল চক্রের খপ্পরে পড়ে এসব যুবক লাখ লাখ টাকার বিনিময়ে ইউরোপে প্রবেশের জন্য লিবিয়ায় গিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়। দীর্ঘ দিন কারাবরণের পর তারা আইএমও এর সহায়তায় দেশে ফিরলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps