বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

ইসলামী জীবন

ভারতে মহানবী (সা.)কে অবমাননায় মুসলিম উম্মাহ ক্ষুব্ধ

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ৮:২৫ পিএম

মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, ভারতে মহানবী (সা.) কে নিয়ে অবমাননা করায় মুসলিম উম্মাহ চরমভাবে ক্ষুব্ধ ও ব্যাথিত। উগ্রবাদী বিজেপির ইসলাম বিদ্বেষী বক্তব্য প্রত্যাহার করে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে।

পীর সাহেব চরমোনাই ঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তাঁর স্ত্রী হযরত আয়েশা (রা.) কে নিয়ে ভারতের বিজেপি নেতাদের অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। উগ্রবাদী বিজেপির এধরণের অবমাননাকর বক্তব্য প্রত্যাহার এবং মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, অন্যথায় বিশ্বময় প্রতিবাদের আগুন জ্বলে উঠলে ভারতের আখের রক্ষা হবে না।
আজ সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, অবমাননার প্রতিবাদে বিশ্বের দেশে দেশে প্রতিবাদের আগুন জ্বলে উঠলেও বাংলাদেশের সরকারের পক্ষ থেকে এখনো প্রতিবাদ না করায় মুসলিম উম্মাহ ক্ষুব্ধ ও ব্যথিত। ইতোমধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে বিক্ষুব্ধ মনোভাব প্রকাশ করা হয়েছে। তিনি বলেন, বিজেপি নেতাদের এ ধরণের মন্তব্য ধর্মীয় অসহিষ্ণুতা বৃদ্ধি করবে। এটি বিশ্বজুড়ে প্রায় ২০০ কোটি মুসলিমকে আহত করেছে। এখন ভারত সরকারের তরফ থেকে এ নিয়ে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করতে হবে। তিনি বিজেপিকে ‘উগ্রবাদী দল’ হিসেবে আখ্যায়িত করে বলেন, যে বক্তব্য দেয়া হয়েছে তা বিশ্বের সকল মুসলিমের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার শামিল। তিনি বিশ্বের সকল মুসলিমদের এক হয়ে এর নিন্দা জানানোর আহ্বান জানান। তিনি মুসলিম বিশ্বে ভারতীয় পণ্য বয়কটের আহ্বান জানান।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঃ বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির এক সভায় নেতৃবৃন্দ ভারতে মহানবী (সা.) ও আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এ ঘঁনার সাথে জড়িতদের অবিলম্বে গেস্খফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।
বাদ মাগরিব বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সাপ্তাহিক সভা পার্টির সভাপতি মাওলানা আব্দুর রশিদ মজুমদারের সভাপতিত্বে ও মহাসচিব মুফতি মুহাম্মদ আব্দুল কাইয়ুম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক এহতেশাম সারওয়ার, মুফতি জিয়াউল হক মজুমদার, মাওলানা শেখ লোকমান হোসেন, হাফেজ নুরুজ্জামান, মো. মনির হোসেন, মীরুজামান। সভায় বক্তারা বলেন যে বিজেপি নেত্রী নুপুর শর্মা হযরত মুহাম্মদ (সা.) এর বিবাহ ও ইসলাম নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। তারা বলেন যে ভারতে সংখ্যালঘু মুসলমানদের এর উপরে বিভিন্ন ভাবে নিপীড়ন চালানো হচ্ছে এবং পরিকল্পিত ভাবে মুসলমানদেরকে উত্তেজিত করে পরিস্থিতি ঘোলাটে করার অপচেষ্টায় লিপ্ত আছে। তারা উদ্ভূত পরিস্থিতিতে মুসলমানদেরকে শান্ত থেকে মোকাবেলা করার আহ্বান জানান।
ইসলামী ঐক্যজোট ঃ মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ঐক্যজোট। আজ সোমবার দলের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশে^র কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। এ ঘটনায় আরব বিশে^ প্রতিবাদের ঝড় ওঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় পণ্য বর্জনের ডাক উঠেছে। নেতৃদ্বয় বিবৃতিতে ভারত সরকারকে অন্যের ‘বিশ্বাস ও ধর্মের প্রতি সম্মান’ জানানোর আহ্বান জানিয়ে বলেন, রাসূল (সা.)-এর অবমাননা সর্বকালে অগ্রহণযোগ্য ও সবদিক থেকে ধিক্কারযোগ্য। এতে মুসলিমদের হৃদয় ক্ষতবিক্ষত হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন