রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের কল্যাণে যুগান্তকারী উদ্যোগ বাস্তবায়ন করছেন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে আমিনুল ইসলাম

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এদেশের গণমানুষের কল্যাণ ও উন্নয়নে যুগান্তকারী উদ্যোগ, পরিকল্পনা বাস্তবায়ন করছেন এ কথা জানিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম সরকারের এসব উন্নয়নমূলক কর্মকা- গণমাধ্যমে তুলে ধরার আহ্বান জানিয়েছেন। সোমবার রাতে নগরীর একটি রেস্তোরাঁয় চট্টগ্রামের সিনিয়র সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।
আমিনুল ইসলাম আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রান্তিক ও গরিব জনসাধারণের মনের ভাষা বোঝেন। আর এ জন্যই গত শনিবার চট্টগ্রামের লালদীঘি মাঠে ডিজিটাল জনসভায় রিকশাচালক আবদুস শুক্কুরের সাথে প্রধানমন্ত্রী নিজে কথা বলেছেন। ডিজিটাল মানে কি তা রিকশাচালকও বুঝে গেছেন। এ বিষয়টি সংবাদপত্র বা মিডিয়ার কল্যাণেই দেশের জনগণ জানতে পেরেছেন।  
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব যুগান্তকারী পরিকল্পনা নিয়ে দেশকে অগ্রগতির পথে নিয়ে যাচ্ছেন, তা অবিস্মরণীয়। প্রত্যন্ত এলাকাসহ সারাদেশে সরকার যে উন্নয়ন কর্মকা- বাস্তবায়ন করছে, তা গণমাধ্যমে তুলে ধরা প্রয়োজন। তথ্যবহুল সংবাদের পাশাপাশি বয়ষ্কভাতা, বিধবাভাতা, মুক্তিযোদ্ধাভাতা, দশ টাকা কেজি দরে চাল বিক্রিসহ সরকারের নানামুখী উন্নয়নমূলক কর্মকা- দেশের মানুষকে জানাতে হবে। এ ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম।  
আমিনুল ইসলাম নিজের প্রসঙ্গে বলেন, আমি চাটগাঁর সন্তান। ১৯৭৯ সালে সংসদ নির্বাচনে পিতার হাত ধরে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিয়েই আমার রাজনৈতিক জীবন শুরু। চট্টগ্রামের ওয়ার্ড, মহানগর থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃত্ব দেয়ার কথা জানিয়ে বলেন, ১৯৮৬ সালে ঢাকায় যাই। কিন্তু ৩০ বছর ঢাকায় থাকলেও কখনো নিজেকে ঢাকাইয়া ভাবতে পারিনি। নাড়ির টানে চট্টগ্রামই আমার শেকড়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদকের গুরুদায়িত্ব অর্পণ করেছেন। এ দায়িত্ব যাতে নিষ্ঠার সাথে পালন করতে পারি, এর জন্য গণমাধ্যমকর্মীসহ সকলের সহযোগিতা, পরামর্শ কামনা করছি।
চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়েরের সঞ্চালনায় মতবিনিময়ে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাবেক সভাপতি এজাজ ইউসুফী, দৈনিক জনকণ্ঠের ডেপুটি এডিটর মোয়াজ্জেমুল হক, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও ব্যুরো প্রধান শফিউল আলম, চ্যানেল আই’র সিনিয়র রিপোর্টার চৌধুরী ফরিদ, দৈনিক আজাদীর সিনিয়র রিপোর্টার শুকলাল দাশ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন