শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

আফগান পুলিশের জন্য নতুন ইউনিফর্ম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০৯ এএম

দেশের পুলিশ বাহিনীর জন্য নতুন ইউনিফর্ম প্রকাশ করল আফগানিস্তানের তালিবান নেতৃত্বাধীন সরকার। বুধবার জারি করা এক বিবৃতিতে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রক বলেছে, নতুন ইউনিফমেআ লক্ষ্য হল নাগরিকদের আরো ভাল নিরাপত্তা দেওয়া এবং প্রতারকদের দ্বারা এর অপব্যবহার এড়ানো। নতুন ইউনিফর্মটি প্রথমে শুধুমাত্র কাবুল এবং কান্দাহার প্রদেশে পুলিশ কর্মীদের মধ্যে বিতরণ করা হবে।
আফগানিস্তানের স্বরাষ্ট্র উপমন্ত্রী মাওলাভি নূর জালাল জালালি বলেছেন, ইউনিফর্মগুলো পুলিশ অফিসার এবং নিরাপত্তা বাহিনীর জন্য। এ ইউনিফর্ম থাকার সুবিধা হল, এটি প্রতারকদের ব্যর্থ করবে। ইউনিফমেআ বিষয়টি নিরাপত্তার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় এবং অনেক বিষয় ইউনিফমেআ সঙ্গে সম্পর্কিত।”
স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র আব্দুল নাফি টাকুর সাংবাদিকদের বলেছেন যে কাবুল এবং কান্দাহার প্রদেশে পুলিশকে ২০ হাজার নতুন ইউনিফর্ম দেওয়া করা হবে এবং অদূর ভবিষ্যতে আরো ১ লাখ দেয়া হবে। মন্ত্রণালয় আরো যোগ করেছে যে, নতুন পুলিশ ইউনিফমেআ জন্য ব্যয় আগের সরকারের তুলনায় ৭৫ শতাংশ কমেছে। সূত্র : এশিয়ানেট নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১১ জুন, ২০২২, ১১:২৯ এএম says : 0
according to islam this uniform do not conform sahriah.. Men's private part is from navel to under knee and the cloth they wear it will not show their shape of their buttock and thigh.
Total Reply(1)
harun akond ১১ জুন, ২০২২, ৭:৩৭ পিএম says : 0
sobite jader dekcen ?eder ki apnar taleban sodosho mone hoy?

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন