শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামসহ ৬ জনের বিচার শুরু

সাক্ষ্য গ্রহণ ৪ জুলাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০১ এএম

অর্থ আত্মসাত ও পাচার মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের তৎকালিন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা: মোহাম্মদ আবুল কালাম আজাদসহ ৬ জনের আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।
গতকাল রোববার তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ বিচার শুরু হয়। ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো: আসিফুজ্জামান এ অভিয়োগ গঠন করেন। সেই সঙ্গে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৪ জুলাই দিন ধার্য করেন।

এর আগে গত ৬ জুন মামলাটির অভিযোগ গঠন শুনানি সম্পন্ন হয়। ওইদিন আসামিপক্ষের আইনজীবীরা নিজ নিজ মক্কেলের জামিন আবেদন জানান। পক্ষান্তরে দুর্নীতি দমন কমিশন (দুদক)র আইনজীবীরা চার্জশিটভুক্ত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান। উভয় পক্ষের শুনানির ভিত্তিতে গতকাল চার্জ গঠন করা হয়।

প্রসঙ্গত : ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী এ মামলা করেন। হাসপাতালের লাইসেন্সের মেয়াদ না থাকা সত্ত্বেও করোনাভাইরাসের নমুনা সংগ্রহ ও চিকিৎসার জন্য চুক্তিবদ্ধ হয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয় এজাহারে। এজাহারে আবুল কালাম আজাদকে আসামি করা না হলেও তদন্তে তাকে আসামি করা হয়।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ডা: আবুল কালাম আজাদ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো: সাহেদ ওরফে সাহেদ করিমসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় দুদক। প্রতিবেদনে করোনার নমুনা পরীক্ষার জন্য রোগীপ্রতি ৩ হাজার ৫০০ টাকা করে ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা নেয়া হয়। তাদের বিরুদ্ধে রিজেন্ট হাসপাতালের মিরপুর ও উত্তরা শাখার চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয় ও অন্য কর্মকর্তাদের মাসিক খাবার খরচ হিসেবে ১ কোটি ৯৬ লাখ ২০ হাজার টাকার চাহিদা তুলে ধরাসহ এর খসড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালযে পাঠানোর উদ্যোগ নেয়ার অভিযোগ আনা হয়। বিচারের মুখোমুখি আসামিরা হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের তৎকালিন ডিজি ডা: আবুল কালাম আজাদ, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো: সাহেদ ওরফে সাহেদ করিম, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা: ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা: শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা: দিদারুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন