মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে পানিবদ্ধতার কারণ জানতে কমিটি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ১২:০২ এএম

নগরীতে কেন পানিবদ্ধতা তা অনুসন্ধানে এবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএর সমন্বয়ে গঠন করা হয়েছে চার সদস্যের কমিটি। টানা এক সপ্তাহের বৃষ্টিতে মেয়রের বাসভবনসহ নগরীর বিরাট এলাকা তলিয়ে যাওয়ার পর গতকাল বুধবার চসিক সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ কমিটি গঠন করা হয়। এ কমিটির আহ্বায়ক করা হয়েছে সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস ও সদস্যসচিব করা হয়েছে চসিক প্রকৌশলী রফিকুল ইসলামকে। এছাড়া সদস্য হিসেবে থাকবেন পানিবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক ও চসিক কাউন্সিল মোবারক আলী। সভা শেষে মেয়র রেজাউল করিম বলেন, গঠিত উচ্চ পর্যায়ের কমিটি সাত দিনের মধ্যে পুরো এলাকা পরিদর্শন করে কী সমস্যা তা খুঁজে বের করে ব্যবস্থা গ্রহণে সুপারিশ করবে। তিনি বলেন, একটি প্রকল্প বাস্তবায়ন করতে গেলে বিভিন্ন সমস্যা তৈরি হবে। তবে এখন যে সমস্যা তৈরি হয়েছে তা থেকে নগরবাসীকে মুক্তি দিতেই এ কমিটি গঠন করেছি।
প্রকল্প ব্যবস্থাপনায় সিডিএ থেকে ১০০ কোটি চাওয়ার বিষয়ে চসিক মেয়র বলেন, ১০০ কোটি ১০ কোটি কোন বিষয় না। এখানে ব্যাপার হলো মানুষের ভোগান্তিটা চরমে পৌঁছেছে। এই বর্ষার মধ্যে মানুষ যাতে কষ্ট না পায় সেই চেষ্টা করছি।
সভায় সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, পানিবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক লে. কর্নেল মো. শাহ আলী, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, সিডিএ প্রধান প্রকৌশলী হাসান বিন শামস প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps