শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বায়তুল মোকাররম ও গওহরডাঙ্গা মাদরাসায় মোনাজাত অনুষ্ঠিত

পদ্মা সেতুর উদ্বোধনে শুকরিয়া আদায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১২:০১ এএম

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শুকরিয়া আদায় করে গতকাল শনিবার বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. এহসানুল হক।
উল্লেখ্য, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে ও বন্যাদুর্গতদের জন্য শুক্রবার বাদ জুমা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। এছাড়া এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০ টি ইসলামিক মিশন, ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতেও বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
গওহরডাঙ্গা মাদরাসায় কোরআন খতম : এদিকে, পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় সহস্রাধিক বার কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে গওহরডাঙ্গা মাদরাসায়। গতকাল শনিবার দক্ষিণবঙ্গের গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, ফরিদপুর, রাজবাড়ী, নড়াইল, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, পিরোজপুর, বরিশালের পাঁচ সহস্রাধিক আলেম উলামা, পীর মাশায়েখ, ইমাম খতিব, মাদরাসার মুহতামিম ও তালেবুল ইলমসহ ধর্মপ্রিয় মানুষ গওহরডাঙ্গা মাদরাসায় জমায়েত হন। এ সময় উপস্থিত সকলে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। জমায়েত অনুষ্ঠানে ছদর ছাহেব (রহ.)এর পৌত্র মুফতি উসামা আমিন বলেন, আজ পদ্মা সেতু চালু করে দেশের মানুষের বিশেষ করে দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী যখন সকল ষড়যন্ত্রের জ্বাল ছিন্ন করে পরাশক্তিকে উপেক্ষা করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর ঘোষণা দিয়েছিলেন দেশের জনগণ তাঁর আহ্বানে সাড়া দিয়ে সহযোগিতা করেছেন। উদ্বোধনী অনুষ্ঠানসহ পরবর্তী কার্যক্রম ধর্মীয় রীতি মেনে হবে এটাই দেশের মানুষের প্রত্যাশা।
মুফতি উসামা আমিন বলেন, এ ধরনের জাতীয় প্রোগ্রামে দেশের শীর্ষ আলেম উলামাদের উপস্থিতি নিশ্চিত করা গেলে অনুষ্ঠানের সৌন্দর্য্য বাড়বে এবং সর্ব মহলে প্রশংসিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন