শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাহমুদুর রহমানের মুক্তিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ চাইল বিএনপি

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির জন্য প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেছে বিএনপি। গতকাল সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ হস্তক্ষেপ কামনা করেন।
রিজভী আহমেদ বলেন, আমরা দেখেছি আইনের পক্ষে, ন্যায়ের পক্ষে, সংবিধানের পক্ষে মাননীয় প্রধান বিচারপতি অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ কারণে তিনিই আমাদের ভরসাস্থল। তার কাছেই আমরা আবেদন করছি। তার হস্তক্ষেপেই মাহমুদুর রহমানের মুক্তি হবে বলে আশা করছি। মাহমুদুর রহমানের ইতোমধ্যেই সাড়ে ১৪ কেজি ওজন হ্রাস হয়েছে এবং তিনি স্বাস্থ্য ঝুকির মধ্যে রয়েছেন।
তিনি বলেন, আমার দেশ সম্পাদক নির্ভীক সাংবাদিক মাহমুদুর রহমান যখন ৭০টি মামলায় জামিন পেয়ে মুক্তির প্রহর গুণছিলেন তখনই সরকার নতুন একটি মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে। এটা দিনের আলোর মতো পরিষ্কার সিএমএম সরকারের নির্দেশের অপেক্ষায় ছিলেন। অথচ আইজি সাহেব-এর আগে বলেছেন, নতুন মামলা দিয়ে কাউকে শ্যোন অ্যারেস্ট করা যাবে না। এটা বিচার বিভাগে ন্যক্কারজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হবে।
রিজভী বলেন, একটি মামলায় পিডব্লিউ আদেশ প্রত্যাহারের পর রোববার অপরাহ্ন থেকে মাহমুদুর রহমানের মুক্তি ক্ষেত্রে কোনো বাধাই ছিল না। সিএমএম দুই সপ্তাহ সময় ক্ষেপণ করে নতুন একটি মামলায় মাহমুদুর রহমানকে শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে। ২০১৩ সালের জানুয়ারি মাসে শাহবাগ থানায় দায়ের হওয়া মামলা নম্বর ৫০(১)/১৩’তে তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। এ মামলায় তার কোনো নাম গন্ধ ছিল না।
গতকাল রাতে রাজধানীর মুগদা এলাকা থেকে যুবদলের সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল হককে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী প্রশ্ন করে বলেন, এখন দেশে কি কোনো আন্দোলন চলছে বা এমন কি কোনো পরিস্থিতি সৃষ্টি হয়েছে যে, একটা অযুহাত তৈরি করে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করতে হবে। অবিলম্বে তার সকল মামলা প্রত্যাহার করে মুক্তির দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, যুব-বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা-বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন