বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্যার্তদের মধ্যে আল্লামা মুফতি মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী (রহ.) ট্রাস্টের বিশুদ্ধ পানি ও খাদ্য বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০২ এএম

টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের বিয়ানীবাজারে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে উপজেলার ৮০ শতাংশ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। কারো কারো বাড়িঘর ডুবে যাওয়ায় আশ্রয় কেন্দ্রগুলোতে হয়েছে শেষ ঠাঁই। বানভাসি এসব অসহায় মানুষের মাঝে আল্লামা মুফতি মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী ছাহেব (রহ.) ট্রাষ্টের উদ্যোগে দুবাগ ইউনিয়নের পাঁচটি বন্যা-আশ্রয়কেন্দ্রে রান্না করা খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।
গত রোববার বন্যা-আশ্রয়কেন্দ্র দক্ষিণ দুবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর দুবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুবাগ আইডিয়াল একাডেমি, খলিল চৌধুরী গার্লস একাডেমি ও মেওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং আশ্রয়কেন্দ্র ছাড়াও ঘরে ঘরে গ্রামের পানিবন্দি সহস্রাধিক অসহায় বন্যার্তের মধ্যে এ খাদ্য ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়। আব্দুল জলিল চৌধুরীর প্রত্যক্ষ তত্তাবধানে খাদ্য বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গরা।
বিতরণী অনুষ্ঠানে দুবাগের কৃতি সন্তান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ পীরে কামিল হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী ছাহেব (রহ.)কে গভীর শ্রদ্ধা ও ভালবাসার সাথে স্মরণ করে বিশিষ্টজনেরা বলেন, দুবাগী ছাহেব (রহ.) একজন মুখলিস আল্লাওয়ালা হক্কানী আলেমেদ্বীন ছিলেন। দীর্ঘ ৪২ বৎসর বিলাতে ইসলাম প্রচার-প্রচারের কাজে আমৃত্যু নিরলসভাবে ব্যস্ত ছিলেন। অনেক মসজিদ মাদরাসা তার দ্বারা প্রতিষ্ঠিত হয়েছে। তিনি সমাজের অবহেলিত সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে অত্যন্ত আন্তরিক ছিলেন। বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়সহ যে কোন দুর্যোগ সময়েও তিনি মানুষের পার্শে দাঁড়িয়েছেন। তিনি সব সময় বলতেন, মানুষের সেবার মধ্য দিয়ে আল্লাহ পাকের সানিধ্য লাভ করা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন