বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

সারমেয়র আর্তনাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ১২:১০ এএম

চারিপাশে ছড়িয়ে ধ্বংসাবশেষ। শোনা যাচ্ছে স্বজন হারাদের হাহাকার। ভয়াবহ ভ‚মিকম্পের পর আফগানিস্তান যেন এখন আস্ত একটা মৃত্যুপুরী। আর সেখানেই একটি ভাঙা বাড়ির মাঝে ঘুরে বেড়াতে দেখা গেল একটি ছোট্ট সারমেয়কে। ধ্বংসস্ত‚পের মধ্যেই কী যেন খুঁজে বেড়াচ্ছে সে। চোখের কোণায় পানিও দেখা গেছে কখনও কখনও। ভ‚মিকম্প বিধ্বস্ত আফগানিস্তানের এ ছোট্ট কুকুরটির ছবি এখন নেটদুনিয়ায় ভাইরাল। জানা গেছে, ওই ছবিটি পাখটিতা প্রদেশের। ভ‚মিকম্পে চাপা পড়ে মৃত্যু হয়েছে ওই সারমেয়র মনিবসহ গোটা পরিবারের। বরাতজোরে রক্ষা পেয়ে গেছে পোষ্যটি। আর তারপর থেকেই বারবার মনিবের খোঁজে ফিরে ফিরে আসছে সে। সোশাল মিডিয়ায় এই ছবি পোস্ট করেছেন সমীরা এসআর নামে জনৈক ব্যক্তি। হৃয়বিদারক এই চিত্র নজর কেড়েছে নেটিজেনদের।

সোশাল মিডিয়ায় এই ছবি পোস্ট করে সমীরা এসআর জানিয়েছেন, ভ‚মিকম্পে এই পোষ্যের বাড়ির প্রত্যেকটি মানুষ মারা গেছেন। প্রতিবেশীরা পোষ্যটিকে তাঁদের সঙ্গে নিয়ে যান। কিন্তু, প্রতিদিনই ভগ্ন বাড়ির সামনে এসে দাঁড়ায় পোষ্যটি। যেন মনে হয় রোজই পরিবারের সদস্যদের খুঁজে বেড়াচ্ছে সে। চোখের কোণে পানিও দেখা গেছে তার। টুইটারে এ করুণ ছবিটি দেখে প্রতিক্রিয়াও দিয়েছেন অনেকে। পোষ্যটির সেবাযতেœর দরকার বলে মনে করছেন কেউ কেউ। অনেকে আবার পোষ্যটিকে দত্তক নেয়ার আগ্রহও প্রকাশ করেছে। পোষ্যটি যাতে আগের মতো কোনো স্নেহ ও ভালবাসার পরিবার খুঁজে পায়, সে ব্যাপারে আশাপ্রকাশ করেছেন এক টুইটার ব্যবহারকারী।

গত বুধবার অর্থাৎ ২২ জুন এক বিধ্বংসী ভ‚মিকম্পে ধূলিসাৎ হয়ে যায় পাকিস্তানের সীমান্তঘেঁষা আফগানিস্তানের পাখটিয়া ও খোস্তের বেশ কয়েকটি গ্রাম। ঘটনায় এক হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। জখম কমপক্ষে দেড় হাজার মানুষ। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন