মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের পানি আগ্রাসনসহ ১৫ দফার দাবিতে গণমিছিল কাল

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ১২:১০ এএম

ভারতের পানি আগ্রাসন বন্ধসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামীকাল শনিবার বিকেল ৩টায় ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে গণমিছিল বের করা হবে। আগামীকালের গণমিছিল সফলের আহ্বান জানিয়েছেন বিভিন্ন ইসলামী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। এ ব্যাপারে দলের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি চলছে।
নৈতিক ও ধর্মীয় শিক্ষার অভাবে মানুষ মনুষত্ব হারিয়ে ধ্বংসাত্মক কাজে জড়িয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, ইসলামী শিক্ষার ফলে মানুষ প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠে। ধর্মীয় মূল্যবোধ মানুষের মধ্যে নম্রতা, ভদ্রতা সৃষ্টি হয়। ফলে একে অপরকে ভালবাসতে ও শ্রদ্ধা করতে শিখে। এধরনের মানুষের হাতে মানুষ নাজেহাল কিংবা হত্যার শিকার হয় না। এজন্য এদেশের ওলামায়ে কেরাম এবং ইসলামী নেতৃবৃন্দ শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবি জানিয়ে আসছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ভারতের পানি আগ্রাসনসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামীকালের গণমিছিল সফলে এক পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন গণমিছিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা ইমতিয়াজ আলম এবং সদস্য সচিব কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।
গণমিছিল সফলের আহ্বান জানিয়ে পৃথক পৃথক বিবৃতিতে দিয়েছে বাংলাদেশ মুসলিম লীগের সিনিয়র নেতা আতিকুল ইসলাম, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, ইসলামী যুব আন্দোলন সেক্রেটারী জেনারেল ইঞ্জিনিয়ার আতিকুর রহমান মুজাহিদ, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির,ডা. শহিদুল ইসলাম, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন