শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ত্রাণ বিতরণে সমন্বয়হীনতার অবসান জরুরি

জগন্নাথপুরে ত্রাণ বিতরণকালে প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে ত্রাণ দিতে এসে আমরা লক্ষ্য করলাম, এখানে বিতরণের ক্ষেত্রে ব্যাপক সমন্বয়ের ঘাটতি থাকায় বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে প্রদেয় ত্রাণ সামগ্রি সঠিক বন্টন সম্ভব হচ্ছে না। যার ফলে যথাসময়ে যথাস্থানে যোগ্য ব্যক্তিগণ ত্রাণ পাচ্ছে না । সুষ্ঠু ও সুশৃঙ্খল ত্রাণ বিতরণে সমন্বন্বয়হীনতার অবসান হওয়া জরুরী।

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ইকুড়ছই এলাকার জামেয়া ইসলামিয়া হাফিজিয়া মাদরাসা প্রাঙ্গণে অসহায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে সংগঠনের মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী এসব কথা বলেন।

তিনি বলেন, বন্যা দুর্গতদের দুর্দশা লাঘব এবং নিজস্ব উদ্যোগে ত্রাণ বিতরণ করতে আসা সংগঠন ও ব্যক্তিবর্গের বিতরণী কার্যক্রম ত্রুটিহীন করতে সেনাবাহিনীর সদস্যদের কাজে লাগানোর ব্যাপারে সরকারের নির্দেশনা প্রয়োজন।

তিনি আরো বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেবল শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও মাদরাসার উন্নয়নেই কাজ করে এমনটি নয়। এ সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নির্দেশনা ও পরামর্শে আমরা দেশের সঙ্কট ও ক্রান্তিকালে সর্বদাই নিঃস্বার্থে জনগণের সহযোগিতা করে আসছি। বিশেষ করে দেশের ভয়াবহ ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের, বন্যার্ত অসহায় মানুষ, শীত মৌসুমে উত্তরাঞ্চলের শীতার্ত জনসাধারণ, নির্যাতিত ও নিপীড়িত রোহিঙ্গাদের জমিয়াতুল মোদার্রেছীন সবসময় সহযোগিতা করে আসছে। সর্বশেষ বৈশ্বিক মহামারী করোনাকালীন দেশব্যাপী গৃহবন্দি, কর্মক্ষম, অসহায় ক্ষুধার্ত জনগণের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যদ্রব্য, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রি ও প্রাথমিক চিকিৎসা সংশ্লিষ্ট ঔষধসহ ব্যাপক সাহায্য সহযোগিতা করা হয়েছে। তারই ধারাবাহিকতায় সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নির্দেশনায় আমরা আজ আপনাদের দোর গোঁড়ায়।

ত্রাণ বিতরণকালে নেতৃবৃন্দ বানভাসীদের সমবেদনা ও সহমর্মিতা জানানোর পাশাপাশি ধৈয্যধারণের অনুরোধ জানান। একই সাথে আল্লাহর নৈকট্য অর্জনের জন্য তাদের উত্তরসূরীদের দ্বীনি শিক্ষা তথা মাদরাসা শিক্ষায় শিক্ষিত করার পরামর্শ প্রদান করেন।

ত্রাণ বিতরণী কার্যক্রম শেষে চলমান দুর্যোগ মোকাবেলায় করণীয় সম্পর্কে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের সাথে ইকুড়ছই জামেয়া ইসলামিয়া হাফিজিয়া মাদরাসা মিলনায়তনে মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী এক মত বিনিময় সভায় মিলিত হয়ে উপস্থিত শিক্ষক-কর্মচারীগণকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে বিশেষ উপহার সামগ্রি প্রদান করেন। সভা থেকে তিনি দেশের সকল শিক্ষক-কর্মচারীদের অসহায় বন্যার্ত মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রিয় সহকারী মহাসচিব ও বিশ্বনাথ কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নোমান আহম্মদ, কেন্দ্রিয় নেতা প্রিন্সিপাল মাওলানা আতাউর রহমান, সিলেট জেলা সেক্রেটারী প্রিন্সিপাল মাওলানা সারওয়ারে জাহান, সিলেট মহানগরীর সভাপতি ভাইস প্রিন্সিপাল মাওলানা কুতুবুল আলম, সুনামগঞ্জ জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল আহাদ ও সংগঠনের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক, সুনামগঞ্জ জেলা সেক্রেটারী প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন