শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

টোল আদায়ের প্রথম দিনে ধীরগতি

ভাঙ্গা-মাওয়া এক্সপ্রেসওয়ে

ফরিদপুর জেলা ও লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৬ এএম

সপ্নের সেতু পদ্মা দিয়ে চলাচলকারী দূরপাল্লার যানবাহনের জন্য ফরিদপুরের ভাঙ্গা-মাওয়া মহাসড়কের ভাঙ্গা একপ্রেসওয়ের বগাইল টোলপ্লাজা থেকে সরকার নির্ধারিত টোল আদায়ের আনুষ্ঠানিক কার্যক্রম গতকাল শুকবার সকাল থেকে শুরু হয়েছে।

গতকাল সকাল ১১টার দিকে টোল প্লাজার চারটি বুথ থেকে ভাঙ্গা এক্সপ্রেসওয়ের কর্মরত সদস্যরা দক্ষিণবঙ্গের বিভিন্ন রুটের যানবাহন ও ঢাকা থেকে আসা যাত্রীবাহী বাস, ট্রাক, লড়ি, মাইক্রোবাস, মোটরসাইকেল থেকে নির্ধারিত টোল আদায় শুরু করেন সংশ্লিষ্টরা। এসময় টোল প্লাজা এলাকার দু’পাশের রাস্তায় বেশ যানজট দেখা দেয়। টোল প্লাজার সবগুলো বুথ চালু না হওয়ায় যানবাহনের দীর্ঘ জট তৈরি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যানবাহন চালক ও যাত্রীরা। এদিকে যানজট ও দুর্ঘটনা রোধে এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের প্রস্তাব করেছে সওজ।

কেরানীগঞ্জ সড়ক ও জনপদের (সওজ) কমকর্তা আবদুল মোমেন জানান, পদ্মা সেতুর উত্তর প্রান্তে তিনটি কালেকশন বুথ বসার কথা থাকলেও, টেকনিক্যাল সমস্যার কারণে এখন পর্যন্ত শুধু ধলেশ্বরী টোল প্লাজায় বুথ বসানো হয়েছে। কেরানীগঞ্জে আব্দুল্লাপুর ও মুন্সীগঞ্জের শ্রীনগরের সনবাড়িতে গতকাল দুপুর ২টার মধ্যে টোল বুথ বসানো হচ্ছে। টোলপ্লাজার ম্যানেজার সিরাজুল ইসলাম ইনকিলাবকে জানান, এক্সপ্রেসওয়ের টোলপ্লাজার যানবাহনের থেকে টোল আদায়ের জন্য ৭টি বুথের মধ্য প্রথম দিনে ৪টি বুথ দিয়ে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছেন তারা। প্রাথমিকভাবে বিভিন্ন যানবাহন থেকে টোলআদায় করতে কিছুটা সময় বিলম্বিত হলেও পর্যায়ক্রমে এসব সমস্যা আর থাকবে না বলে অভিমত প্রকাশ করেন।

ভাঙ্গা হাইওয়ে থানার অফিসার ইন চার্জ হামিদ উদ্দিন আহমেদ জানান, গত বৃহস্পতিবার রাত থেকেই পুলিশ সদস্যরা এক্সপ্রেসওয়ের প্রতি সজাগ দৃষ্টি রেখে সার্বিক নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছে।
উল্লেখ্য, যে গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করার সাত দিন পর গতকাল শুক্রবার সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে ভাঙ্গা একপ্রেসওয়ের টোলপ্লাজায় টোল আদায়ের কার্যক্রম শুরু করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন