বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পিতার কুলখানিতে গিয়ে বিচারপতি হারালেন স্ত্রীকেও

অ্যাডভোকেট সাঈদের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

পিতাকে দাফন করার ৩ দিন পর ইন্তেকাল করলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফের স্ত্রী জেবুন্নেসা বেগম শেলী (৪৬)। গত শুক্রবার চন্দনাইশস্থ গ্রামের বাড়ি হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। এর আগে গত ২৭ জুন ইন্তেকাল করেন এই বিচারপতির পিতা অ্যাডভোকেট ফয়জুর রহমান। তার কুলখানি উপলক্ষ্যে বিচারপতি সস্ত্রীক চট্টগ্রামের চন্দনাইশে গ্রামে বাড়ি গিয়েছিলেন। সেখানেই দুপুরে স্ত্রী জেবুন্নেসা শেলী অসুস্থ হয়ে পড়েন। দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। গতকাল শনিবার বাদ এশা চট্টগ্রামের লালখান বাজার জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তার দুই মেয়ে ও দুই ছেলের মধ্যে বড় মেয়ে লন্ডন থেকে ফিরলে জেবুন্নেসা বেগমকে দাফন করা হবে বলে জানা গেছে।

এদিকে বাংলাদেশ পরিবেশ আইন সমিতির (বেলা) লিগ্যাল কো-অর্ডিনেটর এবং সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট সাঈদ আহমেদ কবির (৫০) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।
এর আগে শুক্রবার সকালে তিনি স্ট্রোক করেন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুপুরে তাকে মৃত ঘোষণা করেন। গতকাল শনিবার তার ইন্তেকালের তথ্য জানান বেলা’র প্রধান নির্বাহী অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান।
তিনি আরো জানান, অ্যাডভোকেট সাঈদ আহমেদ কবির রাজশাহী মহানগরীর গ্রেটার রোড কদমতলা এলাকার বাসিন্দা ছিলেন। তিনি দীর্ঘদিন থেকে পরিবেশ নিয়ে কাজ করেছেন। শুক্রবার হঠাৎ করেই তিনি ইন্তেকাল করেন। ওইদিন জানাজ শেষে রাজশাহীতে তাকে দাফন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন