শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবির গ ইউনিটে পাসের হার ১৪ শতাংশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

এর আগে গত ৩ জুন ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য নির্ধারিত এই ইউনিটে মোট আসন রয়েছে ৯৩০টি। এর বিপরীতে ৩০ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। সেই অনুযায়ী প্রতিটি আসনের বিপরীতে ৩৩ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নেন।

এই পরীক্ষায় সর্বোচ্চ স্কোর অর্জন করে প্রথমস্থান অধিকার করেছেন রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী সারওয়ার হোসেন খান। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ১১৬ দশমিক ৭৫।

পরীক্ষায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন অনিমা পারভেজ এলমা। তার প্রাপ্ত নম্বর ১১০ এবং তিনি যশোরের দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ছিলেন। এছাড়া তৃতীয় স্থান অর্জন করেছেন ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী মো. আবদুল্লাহ খান। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ১০৭ দশমিক ৭৫।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন