শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আশিয়ান সিটিতে ‘লাল মানিক’ গাবতলী বিগ শো, শাকিব খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

রাজধানীর অস্থায়ী পশুর হাট আশিয়ান সিটিতে চুয়াডাঙ্গা থেকে গরু নিয়ে এসেছেন মিলন বিশ্বাস। এটি আশিয়ান সিটি হাটের সবচেয়ে বড় গরু। নাম লাল মানিক। মিলন বিশ্বাসের নাতি নাতনিরা আদর করে এই নাম বলে ডাকে গরুটিকে। দেশীয় এই গুরুটির দাম চাচ্ছেন সাড়ে সাড়ে চার লাখ। হাটটি মূল সড়ক থেকে ভিতরে হওয়ায় বেশি বড় সাইজের গরু তেমন একটা উঠেনি। ক্রেতারাও তেমন একটা হাটে আসা শুরু করেনি।
এদিকে গাবতলীতে ১১টি গরু নিয়ে ঝিনাইদহের গোপালপুর থেকে এসেছেন সুমন হোসেন। ১১টির মধ্যে ১০টির দামই তার ১০ লাখের বেশি। বাকিটির দামও হাঁকিয়েছেন ৫ লাখ। এ ১১টির মধ্যে আকর্ষণের কেন্দ্রে তিনটি গরু। নাম বিগ শো, বাংলার ডন ও বাংলার বস। একেকটির দাম হাঁকানো হয়েছে ২০ লাখ। তিনটি মিলে দাম হাঁকানো হয়েছে ৫০ লাখ। তবে একেকটি ১৫ লাখে বিক্রির আশা বেপারি সুমন হোসেনের।
গাবতলী পশুর হাটে আরো রয়েছে ১ হাজার ৫০০ কেজি ওজনের ব্ল্যাক ডায়মন্ড। গরুটির মালিক বলেন, ডায়মন্ড কালো হলেও সেটি যখন আলোতে আসে তখন সেটি জলজল করে সাদাই লাগে। তাই যেহেতু গরুটি সাদাকালো তাই আমি তার নাম ব্ল্যাক ডায়মন্ড রেখেছি। আমি গরুটির দাম ২০ লাখ টাকা চাচ্ছি।
এখানে আরো দেখা মিলবে ১ হাজার ৫০০ কেজি ওজনের সাদা মানিকের। বিক্রেতার দাবি, এ বছরে এটি গাবতলীতে আসা সবচেয়ে বড় গরু। দাম চাচ্ছি সাড়ে ১৩ লাখ টাকা। এ হাটে গরুর নাম রাখা হয়েছে শাহরুখ খান, সালমান খানসহ বিখ্যাত সব তারকাদের নামে। খামারিরা বলছেন, হিরোদের প্রতি ভালোবাসা থেকেই এমন নাম দিয়েছেন তারা। শাকিব খানের জন্য সাড়ে ৭ লাখ, শাহরুখ খানের জন্য সাড়ে ৬ লাখ টাকা দাম চাচ্ছেন বিক্রেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন