মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

শাহজালালে আবারো দু’টি বিমানের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও দুটি বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এবারও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বোয়িং বিমানের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দুটি বিমানের ডানা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গত রোববার সিঙ্গাপুর থেকে আসে বিমানের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। যাত্রী ও মালামাল নামিয়ে উড়োজাহাজটিকে রাত ৯টা ২০ মিনিটের দিকে শাহজালাল বিমানবন্দরের হ্যাঙ্গারে (উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের স্থান) নেওয়া হয়।

সেখানে আগে থেকে পার্ক করে থাকা বোয়িং ৭৩৭ উড়োজাহাজ ছিল। এ সময় হ্যাঙ্গারে বোয়িং ৭৮৭ প্রবেশ করানোর সময় বোয়িং ৭৩৭-এর সঙ্গে ধাক্কা লাগে। এতে বোয়িং ৭৩৭-এর বাঁ ডানা এবং বোয়িং ৭৮৭-এর ডান ডানা ক্ষতিগ্রস্ত হয়।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, এ ঘটনার তদন্তে বিমানের প্রকৌশলীদের নিয়ে একটি দল কাজ করছে। দলটি ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা একটি প্রতিবেদন দেবে। তখন এ ঘটনায় বিমান দুটির কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে ও এর কারণ সম্পর্কে জানা যাবে।

জানা যায়, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দনে চলতি বছরেই এ নিয়ে বিমানের ধাক্কা ও সংঘর্ষের ঘটনা ঘটল তিন বার। এর আগে গত ১০ এপ্রিল দুপুরে বিমানবন্দরের হ্যাঙ্গারে দুটি বিমানের ধাক্কা লাগে। হ্যাঙ্গার থেকে একটি বোয়িং-৭৩৭ বের করার সময় সেখানে থাকা আরেকটি বোয়িং-৭৭৭ বিমানকে ধাক্কা দেয়। এ সময় দুটি বিমানই ক্ষতিগ্রস্ত হয়। ওই ঘটনায় অসতর্কতার প্রমাণ পাওয়ায় বিমানের মুখ্য প্রকৌশলীসহ পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করে বিমান।

গত ৪ জুন শাহজালাল বিমানবন্দরে আবারও উড়োজাহাজে ধাক্কার ঘটনা ঘটে। সেবার বিমানের একটি উড়োজাহাজকে ধাক্কা দেয় ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি গ্রাউন্ড সাপোর্ট ইক্যুইপমেন্ট (জিএসই)। বিমানের ওই উড়োজাহাজটি বসিয়ে (গ্রাউন্ডেড) রাখা হয়। পরে সেটি মেরামত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন