শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

ঈদুল-আযহার ছুটির শুরু আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০০ এএম

গত দুই বছরে প্রাণঘাতি মহামারি করোনাভাইরাসের প্রভাবে ঈদ উৎসবে ভাটা পড়েছিল। বিধি-নিষেধ ছুটির বদলে ছিল। তবে এবার পবিত্র ঈদুল আযহার ছুটি আজ বৃহস্পতিবার থেকে পেতে যাচ্ছেন চাকরিজীবীরা। সরকারি কর্মদিবসের হিসাব অনুযায়ী আজ বৃহস্পতিবার শেষ অফিস। পরের দুই দিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। এরপর ৮ জুলাই থেকে ১১ জুলাই পবিত্র ঈদুল আযহার ছুটি। মাঝে একদিন আজ বৃহস্পতিবার শেষ কর্মদিবস। এরপর ফের সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার। মাঝে একদিন ছুটি ঘোষণা করলে টানা ৫ দিনের বিশাল ছুটির ফাঁদে পড়বে দেশ।
গতকাল বুধবার আজ বৃহস্পতিবারের এক দিনের ছুটির জন্য সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীরা আবেদন জমা দিয়েছেন নিজ নিজ দফতরে। অন্যদিকে শুক্রবার থেকে গার্মেন্টসে পর্যায়ক্রমে ছুটি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এরই মধ্যেই অনেকেই প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি ফেরার টিকিট বা বিকল্প ব্যবস্থাও করে রাখছেন। অন্যদিকে মানুষজন যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন সে ব্যাপারেও প্রশাসন থেকে শুরু করে সব পর্যায়ে আগাম প্রস্তুতি নেয়া শুরু হয়েছে।
মানুষ যেন নির্বিঘ্নে বাড়িতে ফিরে প্রিয়জনদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে পারেন সেজন্যে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়া ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষগুলোকে ঝামেলামুক্তভাবে গন্তব্যে ফেরানোর আশা প্রকাশ করছেন পরিবহন সংশ্লিষ্টরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন