সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

কার্নেট সুবিধায় আনা ৩৪ বিলাসবহুল গাড়ি নিলামে বিক্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ১২:০২ এএম

চট্টগ্রাম বন্দর দিয়ে কার্নেট ডি প্যাসেজ সুবিধায় আমদানি করা অখালাসকৃত ১০৮টি গাড়ির নিলাম প্রক্রিয়ায় ছাড়পত্র পাচ্ছে ৩৪টি বিলাসবহুল গাড়ি। এর মধ্যে মার্সিডিজ, বিএমডব্লিউ, জাগোয়ার, টয়োটা ল্যান্ড ক্রুজার, রেঞ্জ রোভার, মিতসুবিশি, ফোর্ড, লেক্সাস ব্র্যান্ডের গাড়ি রয়েছে। গতকাল বৃহস্পতিবার এসব তথ্য জানান কাস্টম হাউসের কর্মকর্তারা।

গাড়িগুলোর সর্বোচ্চ বিডমূল্য ছিল ৬১ লাখ ১৫ হাজার ৭০০ টাকা। ৩৪টি গাড়ির বিক্রয়মূল্য ৯ কোটি ২৮ লাখ ২ হাজার ২০০ টাকা। ১০ শতাংশ অগ্রীম আয়কর বাবদ ৯২ লাখ ৮০ হাজার ২২০ টাকা এবং সাড়ে ৭ শতাংশ মূল্য সংযোজন কর বাবদ ৬৯ লাখ ৬০ হাজার ১৬৫ টাকাসহ মোট মূল্য দাঁড়ায় ১০ কোটি ৯০ লাখ ৪২ হাজার ৫৮৫ টাকা। অগ্রীম আয়কর ও মূল্য সংযোজন করসহ প্রতিটি গাড়ির গড় বিক্রয়মূল্য ৩২ লাখ ৭ হাজার ১৩৪ টাকা।

কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার আলী রেজা হায়দার জানান, গত ২৭ জুন অনুষ্ঠিত নিলাম কমিটির সভায় দাখিল করা দরপত্রগুলোর কমপারেটিভ লিস্ট ও হায়েস্ট লিস্ট, আগের টেন্ডার সেলে সর্বোচ্চ দর পর্যালোচনা করে ৩৪টি গাড়ির নিলাম অনুমোদন করা হয়। একই সঙ্গে ৭৪টি গাড়ির নিলাম অননুমোদনপূর্বক পরে পুনরায় নিলামের সুপারিশ করা হয়। শুল্কায়ন শাখার অনাপত্তি সাপেক্ষ গত ৫ জুলাই ৩৪টি গাড়ির বিক্রয় আদেশ জারি করা হয়েছে। সর্বোচ্চ দরদাতার অনুকূলে গত ৬ জুলাই ডেলিভারি অর্ডার (ডিও) জারি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন