বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়া জুড়ে বাড়ছে আলাস্কা পুনরুদ্ধারের দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ৭:১০ পিএম

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একজন গুরুত্বপূর্ণ মিত্র ১৮৬৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে বিক্রি করা আলাস্কা অঞ্চলটি রাশিয়া পুনরুদ্ধার করতে পারে বলে বুধবার হুঁশিয়ারি দিয়েছেন। এর একদিন পরে দেশটির বিভিন্ন স্থানে দেখা গেছে একাধিক বিলবোর্ড দেখা গেছে, যেখানে ঘোষণা করা হয়েছে ‘আলাস্কা আমাদের!’

ক্রাসনোয়ার্স্ক নিউজ এজেন্সি এনজিএস২৪ এর মতে, বৃহস্পতিবার দেখা যাওয়ার পর সাইবেরিয়ান শহর ক্রাসনোয়ার্স্কের বাসিন্দাদের বিস্মিত করেছে স্লোগান বহনকারী একাধিক বিলবোর্ড। একদিন আগে, পুতিন মিত্র এবং স্টেট ডুমার স্পিকার ভ্যাচেস্লাভ ভোলোডিন পরামর্শ দিয়েছিলেন যে, ইউক্রেনে আক্রমণের জন্য আরোপিত অর্থনৈতিক নিষেধাজ্ঞার প্রতিশোধ হিসাবে রাশিয়া আলাস্কাকে ‘ফিরিয়ে নিতে’ পারে।

একজন কর্মকর্তা মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রমণের পরামর্শ দেয়ার পরে বিলবোর্ডগুলি উপস্থিত হলেও, সেগুলি রাশিয়ান সরকার দ্বারা স্থাপন করা হয়েছে বলে মনে হয় না। ক্রাসনোয়ারস্ক রেস্তোরাঁর মালিক ভ্লাদিমির ভ্লাদিমিরভ এনজিএস২৪ কে বলেছেন যে, ‘শহরের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি বিলবোর্ড ছিল’ কিন্তু তিনি ধরে নিয়েছিলেন যে, সেগুলো ‘কিছু দেশপ্রেমিক’ লাগিয়েছিল।

‘আলাস্কা’ নামে একটি ক্রাসনোয়ারস্ক কোম্পানির একজন মুখপাত্র, যারা ট্রেলার তৈরি করে, শীঘ্রই বিলবোর্ড-এ মন্তব্যে বিলবোর্ডগুলির জন্য দায় স্বীকার করে৷ মুখপাত্র ব্যাখ্যা করেছেন যে, কোম্পানির পরিচালক ‘খুব দেশপ্রেমিক’ ছিলেন এবং শহরের চারপাশে বিলবোর্ড স্থাপন করে ‘আমরা যে দেশপ্রেমের পক্ষে তা দেখানোর সিদ্ধান্ত নিয়েছিলেন’। সূত্র: নিউজউইক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Danialy salman ১৪ জুলাই, ২০২২, ১০:২৭ পিএম says : 0
রাশিয়া আলাস্কা পাবে কি তাদের দখলে?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন