শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

নিরপেক্ষ সরকারের অধীনেই জাতীয় নির্বাচন দিতে হবে

ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৫:২২ পিএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, বিগত ২০১৪ এবং ২০১৮ সালের দুটি জাতীয় নির্বাচনে এই দেশের জনগণ ভোট দিতে পারেনি। বেআইনীভাবে নির্বাচিত একের পর এক সরকার একনায়কতন্ত্র চালিয়ে যাচ্ছে। বিএনপি এবং দেশের অধিকাংশ রাজনৈতিক দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। নিরপেক্ষ সরকারের অধীনেই জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে।
দেশের সংবিধান এর নীতি অক্ষুন্ন রাখার জন্য নিরপেক্ষ গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের দাবিতে আন্দোলনরত বিএনপিসহ রাজনৈতিক দলসমূহের নেতাকর্মীর ওপর সরকারি দলের নেতাকর্মীদের জুলুম নির্যাতনের প্রতিবাদে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় দায়িত্ব পালন করতে বিবৃতিসমূহ দিয়ে যাচ্ছেন। ইহা সংবিধানের ব্যত্যয় ঘটাতে নয়। ইহা দেশের সংবিধান সমুন্নত রাখতে তিনি জাতীয় ভূমিকা পালন করে যাচ্ছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতি সমূহের প্রতি জনগণের অকুন্ঠ সমর্থন রয়েছে বলে অভিমত ব্যক্ত করে অ্যাডভোকেট আব্দুল রকিব বিবৃতি প্রদান করেন।
সম্প্রতি যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধনিকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতির প্রতিবাদে সড়ক মন্ত্রী সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিবৃতি বাস্তব পরিপন্থি বলে উল্লেখ করেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন