শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা জালালুদ্দীন আলকাদেরীর ইন্তেকাল : সর্বত্র শোক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রখ্যাত আলেমেদ্বীন, খতিব ও অধ্যক্ষ আল্লামা জালালুদ্দীন আল কাদেরী (রহ.) আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন। এদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম, ‘খতিবে বাঙ্গাল’ বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক চট্টগ্রাম বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় কমিটির নেতা, ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসার সাবেক অধ্যক্ষ ও জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব, অধ্যক্ষ আল্লামা জালালুদ্দীন আল কাদেরী (রহ.) গতকাল শনিবার রাত সোয়া ১০টায় ঢাকা বারডেম হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি দীর্ঘদিন যাবত ডায়বেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।
প্রখ্যাত শিক্ষাবিদ, অনবদ্য ওয়াজেয়ীন, সুন্নিয়াতের দার্শনিক অধ্যক্ষ আল্লামা জালালুদ্দীন আল কাদেরী ছিলেন সাবেক মন্ত্রী, দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক সভাপতি প্রখ্যাত আলেমেদ্বীন মরহুম মাওলানা এমএ মান্নান (রহ.)-এর অত্যন্ত ঘনিষ্ঠ সহযোগী। তাঁর ইন্তেকালের খবরে গত রাতেই বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রামে এবং ঢাকাসহ দেশের সর্বত্র শোকের ছায়া নেমে আসে।  
খতিব, অধ্যক্ষ আল্লামা জালালুদ্দীন আল কাদেরী ইন্তেকালের সময়ে স্ত্রী, ২ ছেলে, ৫ মেয়েসহ আত্মীয়-পরিজন ছাড়াও সামগ্র দেশে অগণিত ছাত্র, ভক্ত, গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর প্রথম নামাযে জানাজা আজ (রোববার) বাদ আসর ঢাকায় জাতীয় ঈদগাঁ ময়দানে অনুষ্ঠিত হবে। আগামীকাল (সোমবার) বাদ জোহর চট্টগ্রাম জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে এবং বাদ আছর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসা ময়দানে তাঁর নামাযে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসা সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে।
অধ্যক্ষ আল্লামা জালালুদ্দীন আল কাদেরী ইন্তেকালে আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টসহ চট্টগ্রামের বিভিন্ন সংগঠন, বিশিষ্ট ব্যক্তিবর্গ গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন।
জমিয়াতুল মোদার্রেছীনের শোক
প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা জালালুদ্দীন আল কাদেরী (রহ.)-এর ইন্তেকালে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বির আহমদ মোমতাজী গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবাণীতে তারা মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন।
ওলামা লীগ ও বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের শোক
হাজারো আলেমের উস্তাদ আল্লামা জালালুদ্দীন আল কাদেরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের পরিবারবর্গের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন ওলামা লীগের কার্যকরী সভাপতি হাফেজ আবদুস সাত্তার ও বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ীসহ অন্য নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন