শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রাথমিক শিক্ষকদের গ্রেড জটিলতা নিরসনের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১২:০০ এএম

প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড ও প্রধান শিক্ষকদের নবম গ্রেড দেওয়া এবং প্রাথমিক শিক্ষকদের মধ্যে সিনিয়র-জুনিয়র বেতন বৈষম্য নিরসনের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে সমিতির ঈদ পুর্নমিলনী ও কেন্দ্রীয় কমিটির সভায় শিক্ষকরা এই দাবি জানান।
কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. সিরাজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, নির্বাহী সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন শাহীন, সিনিয়র যুগ্ম-সম্পাদক জাহিদুজ্জামান গগন, মহিলাবিষয়ক সম্পাদক খায়রুন্নাহার লিপিসহ কেন্দ্রীয় ও সারাদেশ থেকে আসা সমিতির প্রতিনিধিরা।
সারাদেশ থেকে আসা শিক্ষক সমিতির সদস্যরা শিক্ষকদের দাবি ও সমস্যা সমাধানের বিষয়ে বলেন, চলতি দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষকদের পদোন্নতি দিতে হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে হবে, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও টাইম স্কেল জটিলতা নিরসন করতে হবে, সহকারী শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা ও প্রধান শিক্ষকদেরকে ১ম শ্রেণির মর্যাদায় উন্নীত করতে হবে। এছাড়া প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের ১০ ও ১৬ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড দেওয়া এবং জুনিয়র ও সিনিয়রদের মধ্যে বেতন বৈষম্য নিরসন ও সহকারী শিক্ষক থেকে শতভাগ বিভাগীয় পদোন্নতি দেওয়া এবং ডিপিএড প্রশিক্ষণার্থীদের উচ্চধাপে বেতন নির্ধারণের কথা বলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন