বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তথ্য মিলেছে সাগরে ভেসে আসা সেই বিদেশি জাহাজের

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্নদ্বীপ চরনিজামের বঙ্গোপসাগর মোহনায় ভেসে আসা জনমানবহীন বিদেশি জাহাজের বার্জের তথ্য পাওয়া গেছে। বৈরী আবহাওয়ার কারণে ‘এ এম অ্যাকুয়ার্ড’ নামে জাহাজ থেকে এটি বিচ্ছিন্ন হয়ে ভেসে আসে। কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল বিষয়টি জানায়। তিনি জানান, বার্জটি ভারত থেকে কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের চলমান কাজের জন্য আসার পথে বৈরী আবহাওয়ায় বিচ্ছিন্ন হয়।

তিনি আরো জানান, গত শুক্রবার কোস্টগার্ড সদস্যরা বার্জটির কাগজপত্র ও খোঁজ খবর নিয়ে বিষয়টি নিশ্চিত হয়েছে। বার্জটিতে একটি এক্সকোভটর (ভেকু), একটি পাথর ভাঙার মেশিন ও ১৩ হাজার মেট্রিক টন পাথর রয়েছে। বার্জটি বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা কোস্টগার্ড সদস্যরা নিরাপত্তায় রেখেছে। জেলা প্রশাসককে বিষয়টি জানানো হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরনিজামের পূর্ব পাশে বঙ্গোপসাগরে একটি জাহাজ ভাসতে দেখেন স্থানীয়রা। পরে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাম হাওলাদার ও উপজেলা নির্বাহী অফিসার আল নোমানকে অবহিত করেন। স্থানীয়রা আরো জানান, নাবিকবিহীন জাহাজটির ওপরের অংশ খোলা। জাহাজটিতে পাথরবোঝাই। একটি ভেকু মেশিন, পাথর ভাঙার মেশিন ও অন্যান্য প্রয়োজনীয় মালামাল রয়েছে। জাহাজটিতে কয়েক কোটি টাকার সম্পদ রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন। চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আল নোমান জানান, জাহাজটির ব্যাপারে খোঁজ পাওয়া গেছে মালিকপক্ষ উদ্বারের ব্যবস্থা করে নিয়ে যেতে বিলম্ব হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Jahidul Islam ১৭ জুলাই, ২০২২, ২:২৮ এএম says : 0
এটা নৌবাহিনীর জন্য লজ্জা,,,, অনুমতি ছাড়া একটা জাহাজ কিভাবে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে,,? যেহুত মালিক বিহীন জাহাজ কোস্ট গার্ড কেন নিয়ন্ত্রণ নিতে পারলো না?
Total Reply(0)
Abdul Momin ১৭ জুলাই, ২০২২, ২:২৭ এএম says : 0
মনে হচ্ছে আমরা এখনো আদিম যুগে পড়ে আছি!
Total Reply(0)
MD Habibullah ১৭ জুলাই, ২০২২, ২:২৭ এএম says : 0
আমাদের দেশের সীমানা কতটা অরক্ষিত এটাই তার বড় প্রমান,একটা বিদেশি জাহাজ দেশের সীমানায় ডুকে ঘুরছে আর আমাদের নৌবাহিনীর সদস্যরা গভীর ঘুমে আচ্ছন্ন,,
Total Reply(0)
MD Rashed Khan ১৭ জুলাই, ২০২২, ২:২৮ এএম says : 0
ভাসতে ভাসতে জাহাজ আইসা পরছে বাংলাদেশে।অথচ প্রশাসন জানে না।সুতরাং প্রশাসনের নজরদারি কতটা শক্তিশালী তা স্পষ্ট ভাবেই বুঝা যাচ্ছে।এমনো হতে পারতো বহিরাগত দেশের শত্রুর কোনো ষড়যন্ত্রের মাধ্যমে এমনটা হয়েছে
Total Reply(0)
Md shamim uddin khondaker ২২ জুলাই, ২০২২, ৭:৩২ এএম says : 0
আমাদের দেশের প্রসাশন বাপারটি বুজতে পারলোনা
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন