শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলালিংককে লিগ্যাল নোটিশ পুলিশ কর্মকর্তার

এক সপ্তাহ সিম বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০২ এএম

পূর্ব ঘোষণা ছাড়া ৭ দিন মোবাইল সিম বন্ধ থাকায় ‘বাংলা লিংক’কে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। অবসর-পূর্ব ছুটিতে যাওয়া পুলিশের অতিরিক্ত আইজি ড. নাজিবুর রহমানের পক্ষে নোটিশটি দেন ব্যারিস্টার আশরাফুল ইসলাম আশরাফ।
ডাক ও টেলিযোগাযোগ সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসির চেয়ারম্যান এবং বাংলালিংকের সিও ও ম্যানেজিং ডিরেক্টরকে এ নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে কোনো কারণ দর্শানো ছাড়া ৭ দিন কেন সিম ব্লক রাখা হলো, আগামী ২১ জুলাইয়ের মধ্যে তার ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে। এই সময়ের মধ্যে ব্যাখ্যা না দিলে বাংলালিংকের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।
ব্যারিস্টার আশরাফ বলেন, ড. নাজিবুর রহমান একজন অত্যন্ত সৎ পুলিশ কর্মকর্তা। তিনি পুলিশের অতিরিক্ত আইজি। বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজের রেক্টর হিসেবে দায়িত্বপালন শেষে পিআরএলে গিয়েছেন। গত ৮ জুলাই তার ব্যবহৃত বাংলালিংকের মোবাইল সিম কোনো কারণ ছাড়াই ব্লক করে দেয়া হয়। তিনি বাংলালিংক ও বিটিআরসির সঙ্গে যোগাযোগ করেও সিম চালু করতে ব্যর্থ হন। পরে ১৪ জুলাই দুপুরে সিমটি সচল করা হয়। কোনো কারণ ছাড়া যেকোনো ব্যক্তির মোবাইল সিম এক মুহূর্তের জন্যও বন্ধ রাখতে পারে না। আমার ক্লায়েন্টের সিম কোনো কারণ ছাড়া ৭ দিন বন্ধ রেখে তার মৌলিক নাগরিক অধিকার ক্ষুন্ন করা হয়েছে। সিম বন্ধ থাকার কারণে তার ব্যক্তিগত ও অফিসিয়াল কাজে বিঘ্ন ঘটেছে। এ কারণে আমরা লিগ্যাল নোটিশ পাঠিয়েছি। নোটিশের প্রেক্ষিতে প্রতিকার না পেলে সংশ্লিষ্টদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন