শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুর্ঘটনাস্থলে ভূমিষ্ঠ শিশুর ভরণ-পোষণ ও ক্ষতিপূরণ চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

ত্রিশালে সড়ক দুর্ঘটনাস্থলেই জন্ম নেয়া শিশুর ১৮ বছর পর্যন্ত ভরণ-পোষণের খরচ সরকারকে বহনের নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। গতকাল সোমবার ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন জনস্বার্থে এ রিট করেন। তিনি জানান, রিটে শিশুটির বড় হওয়ার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় যাবতীয় খরচ বহন ও তার পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে একটি কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে।

বিচারপতি খিজির আহমেদ চৌধুরী নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আজ (মঙ্গলবার) শুনানি হওয়ার কথা রয়েছে।
গত ১৬ জুলাই ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মারা যান এক অন্তঃসত্ত্বা নারী, তার স্বামী ও মেয়ে। তবে মারা যাওয়ার আগে অন্তঃসত্ত্বা নারীর পেট থেকে (পেট ফেটে কিংবা কেটে গিয়ে) সড়কেই ভূমিষ্ঠ হয় ফুটফুটে নবজাতক। সেই নবজাতক অলৌকিকভাবে বেঁচেও যায়। ওই নবজাতককে ময়মনসিংহ সদরের সিবিএমসি হাসপাতালে এখন ভর্তি রয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশালের কোর্ট বিল্ডিং এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীরের চাচাতো ভাই আরিফ রব্বানী বলেন, রত্না বেগম অন্তঃসত্ত্বা ছিলেন। তার ডেলিভারির তারিখ দুই দিন পার হয়ে যাওয়ায় তিনি একটি ডায়াগনস্টিক সেন্টারে আলট্রাসনোগ্রাফি করতে আসেন। সেখান থেকে বাড়ি ফেরার পথে রাস্তা পার হওয়ার সময় একটি ট্রাক তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই রত্না ও তার স্বামী-সন্তানের মৃত্যু হয়। এসময় আঘাত পেয়ে রত্নার পেট থেকে বেরিয়ে আসে নবজাতকটি।
প্রতিবেশী মোহাম্মদ শাহজাহান বলেন, পেট থেকে বাচ্চা বের হওয়ার খবর পেয়ে আমি সেখানে ছুটে যাই। শিশুটিকে উদ্ধার করে প্রথম ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। পরে সদরের সিবিএমসি হাসপাতালে ভর্তি করা হয় নবজাতকটিকে। নবজাতক শিশুটি এখন সুস্থ। শনিবারের অলৌকিক এই ঘটনা সারা দেশে আলোচনার জন্ম দেয়। মহান আল্লাহর এ কুদরতের প্রশংসা করেন সবাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন