শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিপাইনে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে গুলিবর্ষণ, মেয়রসহ নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ৮:১০ পিএম

ফিলিপাইনের রাজধানী ম্যানিলার একটি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে গুলিতে সাবেক একজন মেয়রসহ অন্তত তিনজন নিহত হয়েছেন। মেয়রকে হত্যার উদ্দেশে রোববার সমাবর্তন অনুষ্ঠানে গুলির এই ঘটনা ঘটেছে বলে দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।
স্থানীয় কুইজন সিটির পুলিশ প্রধান রেমাস মেদিনা বলেছেন, দক্ষিণাঞ্চলের লামিটান শহরের সাবেক মেয়র রোজ ফুরিগেকে হত্যার জন্য গুলির ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।
বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীদের সঙ্গে গোলাগুলিতে সন্দেহভাজন বন্দুকধারীও আহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে গাড়িতে করে পালিয়ে যাওয়ার চেষ্টার সময় আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা ধাওয়া করে তাকে গ্রেপ্তার করে। বর্তমানে হামলাকারী পুলিশি জিম্মায় আছেন এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সাংবাদিকদের জানিয়েছেন মেদিনা।
তিনি বলেছেন, হামলাকারী মেয়রকে হত্যার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন বলে মনে হচ্ছে। তার কাছে দুটি পিস্তল পাওয়া গেছে। কুইজন সিটি ফিলিপাইনের রাজধানী ম্যানিলা অঞ্চলের একটি অংশ। শহরটিতে এক কোটি ৩০ লাখের বেশি মানুষের বসবাস রয়েছে।
মেদিনা বলেছেন, দেশের সবচেয়ে নামকরা অ্যাতেনিও ডি ম্যানিলা বিশ্ববিদ্যালয়ের আইন স্কুল থেকে স্নাতক করেছেন ফুরিগের মেয়ে। সেখানে মেয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন তিনি। অনুষ্ঠানের মঞ্চেই তাকে গুলি করে হত্যা করা হয়েছে।
ম্যানিলা পুলিশ বলছে, অন্য যে দুজন মারা গেছেন তাদের একজন ক্যাম্পাসের নিরাপত্তা কর্মকর্তা এবং অন্যজনের পরিচয় পাওয়া যায়নি। গোলাগুলির ঘটনার পর অ্যাতেনিও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান বাতিল করা হয়। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন