শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

মাদরাসার প্রিন্সিপালকে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তি দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১২:০২ এএম

নাটোর জেলার হয়বতপুর ফাজিল মাদরাসার পরিচালনা পরিষদ গঠনকে কেন্দ্র করে মাদরাসার প্রিন্সিপালকে মারধরের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এক বিবৃতিতে মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, জাতি গড়ার কারিগর সম্মানিত শিক্ষকদের গায়ে যারা হাত উঠায় তারা মানুষ নামের কলঙ্ক। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও সরকারের আধিপত্য বিস্তারের যে ঘৃণ্য চক্রান্ত শুরু হয়েছে তা বন্ধ না হলে শিক্ষার পরিবেশ নষ্ট হয়ে শিক্ষাহীন জাতি গড়ে উঠবে। যা কারো কাম্য নয়। মাদরাসার শিক্ষকদের উপর হামলাকারী স্থানীয় আওয়ামী লীগ নেতাদের বিচার করতে হবে এবং শিক্ষকদের কাছে ক্ষমা প্রার্থনা করে মাদরাসার শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, স্থানীয় এমপি শফিকুল ইসলাম শিমুলের অনুসারী মাসুমকে সভাপতি হিসেবে মনোনীত করে কমিটি গঠন হয়। এতে অপর একটি অংশ চড়াও ওই মাদরাসার প্রধানসহ অন্য শিক্ষকদের কমিটি পরিবর্তনে চাপ দিতে থাকে।


তাদের কথা মতো কমিটি পরিবর্তন না করায় প্রকাশ্যে এক শিক্ষককে মারপিট করতে করতে নিয়ে যাওয়া হয় ইউনিয়ন পরিষদে। যা জাতি হিসেবে আমরা লজ্জিত। স্থানীয় গুন্ডা পান্ডা যারা মাদরাসার শিক্ষকদের উপর হাত তুলেছে এবং মারধর করেছে তাদেরকে শাস্তির আওতায় আনতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন