শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

পাকিস্তানে অক্টোবরের মধ্যেই সাধারণ নির্বাচনে প্রস্তুত ইসিপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) সূত্র গতকাল জানিয়েছে, কমিশন আগামী অক্টোবরের মধ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠানে ‘প্রস্তুত’। তারা বলেন, ইসিপি নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণের কাজ শেষ করেছে এবং তাদের বিষয়ে সকল আপত্তি দূর করেছে। সূত্র আরো যোগ করেছে, ‘সব জাতীয় এবং প্রাদেশিক আসনের জন্য সকল নির্বাচনী এলাকায় কাজ সম্পন্ন হয়েছে’। এর আগে কমিশন সুপ্রিম কোর্টকে আশ্বাস দিয়েছিল যে, তারা ৪ আগস্টের মধ্যে নির্বাচনী সীমানা নির্ধারণ সম্পন্ন করবে। সূত্র জানায়, চলতি মাসের শেষের দিকে ভোটার ও নির্বাচনী এলাকার তালিকা প্রকাশ করবে ইসিপি।

গত সপ্তাহে পিএমএল-এনসহ বেশিরভাগ ক্ষমতাসীন জোটের রাজনৈতিক দল নিয়ে গঠিত পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) ঘোষণা করেছে যে, পরবর্তী সাধারণ নির্বাচন আগামী বছর তার নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে। পিডিএম সভাপতি মাওলানা ফজলুর রহমান বলেছেন, ‘সাধারণ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে এবং বর্তমান সরকার তার মেয়াদ পূর্ণ করবে’।

অন্যদিকে, পিটিআই প্রধান ইমরান খান জোর দিয়ে বলেছেন, দেশের বর্তমান রাজনৈতিক সঙ্কটের অবসানের একমাত্র উপায় ছিল অবিলম্বে পরিষ্কার ও স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠান। ‘দেশকে রাজনৈতিক অস্থিতিশীলতা থেকে মুক্ত করার একমাত্র উপায় হচ্ছে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। যখন তারা আমাকে অপসারণ করছিল, আমি সাধারণ নির্বাচনের ঘোষণা দিয়েছিলাম, কিন্তু আদালত আমার সিদ্ধান্ত বাতিল করে দিয়েছে। আমি এখনও বিশ্বাস করি এটিই সঠিক আহŸান ছিল’ - বলেছিলেন সাবেক প্রধানমন্ত্রী। সূত্র : ডন অনাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন