শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

শেখ হাসিনা নিউইয়র্ক সেপ্টেম্বরে যাচ্ছেন

প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্র আ. লীগ নেতৃবৃন্দের সাক্ষাৎ

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে: | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১২:০৬ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য জাতিসংঘের ৭৭তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক আসছেন। জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন ও দলীয় সূত্রে এই তথ্য জানা গেছে। তবে তাঁর নিউইয়র্ক আসার দিন-তারিখ এখনো চুড়ান্ত হয়নি। প্রধানমন্ত্রী জাতিসংঘের অধিবেশনে যোগদান ছাড়াও ওয়াশিংটন ডিসি ও ভার্জিনিয়া সফর করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। উল্লেখ্য, এবারের ইউএনজিএ শুরু হচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার। অধিবেশনের প্রথম দিন থেকেই শুরু হওয়া হাই লেবেল জেনারেল ডিবেট চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত। অধিবেশন চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

এদিকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের নেতৃত্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল গত সোমবার ঢাকায় গণ ভবনে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন। এসময় প্রধানমন্ত্রী দলের খোঁজখবর নেন এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দ জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রীর যোগদান, তাঁকে গণ সম্বর্ধনা প্রদান বিষয়ে আলোচনা হয় বলে জানা গেছে। তবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক বিষয়ে কোন আলোচনা হয়নি বলে সংশ্লিষ্টরা জানান।
জানা গেছে, দীর্ঘ প্রায় ৪ বছর পর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল সোমবার দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গণভবনে সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলে ছিলেন ড. সিদ্দিকুর রহমান, আব্দুস সামাদ আজাদ, নিজাম চৌধুরী ও মাহমুদুন নবী বাকি।
ঢাকা থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ প্রেরিত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে: ‘জাতীয় শোকের মাসে পহেলা আগষ্ট গণভবনে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাথে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিনিধি দলের সফল সাক্ষাৎ হয়েছে। আলোচনা খুবই আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত হয়। আলোচনার মুল বিষয় ছিল, প্রধানমন্ত্রীর আসন্ন জাতিসংঘে সাধারণ পরিষদে অংশগ্রহণের সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কর্তৃক প্রবাসী নাগরিক সংবর্ধনার আয়োজন। প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এক লিখিত প্রস্তাব বিবেচনার জন্য উপস্থাপন করা হয়।
ওইসময় বীর মুক্তিযোদ্ধা মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ড. আব্দুস সোবহান গোলাপ, বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন