বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৭৭ জনই ঢাকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৭:০৬ পিএম

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৭৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তারা সবাই ঢাকার বাসিন্দা। সবমিলিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগী বেড়ে দাঁড়িয়েছে ৩৮০ জনে। গত একদিনে দেশে এই রোগে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

শনিবার (৬ আগস্ট) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে শুক্রবার ৪০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়া ৭৭ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে কেউ হাসপাতালে ভর্তি হননি।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ৩৮০ জনের মধ্যে ৩০৬ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৭৪ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (৬ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন তিন হাজার ৯৭ জন। এর মধ্যে ঢাকায় দুই হাজার ৬০৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৪৯৩ জন।

সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দুই হাজার ৭০৩ জন। তাদের মধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী দুই হাজার ২৯৩ জন এবং ঢাকার বাইরে সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৪১০ জন। এদিকে, এই বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন