বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯ শ্রাবন ১৪৩১, ১৭ মুহাররম ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ায় পণ্য রপ্তানিতে নতুন রেকর্ড বেলারুশের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৭:৩২ পিএম

বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলভচেঙ্কো


মঙ্গলবার বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলভচেঙ্কো ঘোষণা করেছেন যে, রাশিয়ায় বেলারুশীয় রপ্তানি ঐতিহাসিক উচ্চতায় পৌঁছেছে। বর্তমানে তারা প্রতি মাসে ২০০ কোটি ডলারের পণ্য রাশিয়ায় রপ্তানি করছে।

বেলারুশিয়ান প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে বেলটা নিউজ এজেন্সি জানিয়েছে, ‘প্রতি মাসে পণ্যের রপ্তানি বাড়ছে এবং জুন মাসে এটি প্রায় গত বছরের মোট স্তরে পৌঁছেছে এবং রাশিয়ায় প্রতি মাসে তাদের পণ্য রপ্তানির পরিমাণ ঐতিহাসিক সর্বোচ্চ ২০০ কোটি ডলারে পৌঁছেছে।’

তার মতে, ‘রাশিয়ায় বিদেশী কোম্পানির কার্যক্রম প্রত্যাহার বা স্থগিত করা যান্ত্রিক প্রকৌশল থেকে খাদ্য পর্যন্ত সমস্ত শিল্পের জন্য বাজার উন্মুক্ত করে।’ ‘আমরা রাশিয়ায় রপ্তানি ২৩ বিলিয়ন ডলার পর্যন্ত বাড়ানোর পরিকল্পনা করছি যা গত বছরের তুলনায় ৬৫০ কোটি ডলার বা অতিরিক্ত ৪০ শতাংশ বৃদ্ধি পাবে,’ গোলভচেঙ্কো এসবি নিউজের উদ্ধৃতি দিয়েছে।

তিনি স্মরণ করেন যে, ‘রাশিয়ান অঞ্চলে নিযুক্ত কর্মকর্তাদের সংশ্লিষ্ট অঞ্চলে রপ্তানি বাড়ানোর জন্য পণ্য সামগ্রী এবং পরিষেবাগুলির জন্য নির্দিষ্ট রাস্তার মানচিত্র রয়েছে।’ প্রধানমন্ত্রী যোগ করেছেন যে, বেলারুশিয়ান নির্মাতারা চীনে তাদের পণ্যের রপ্তানি ১০০ কোটি ডলার বাড়ানোর পরিকল্পনা করছে। ‘এর অর্ধেকই খাদ্য। ইউক্রেন থেকে চীনে সরবরাহ উল্লেখযোগ্যভাবে কমে যাওয়ার কারণে এর বৃদ্ধি সম্ভব হবে,’ তিনি বলেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন