শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ইসলামী বিশ্ব

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতা সরব আমিরাতের রাজকুমারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ইসরাইলের ফিলিস্তিনি ভূখণ্ডে বোমাবর্ষণ এবং শিশুসহ বেসামরিক নাগরিকদের হত্যার বিরুদ্ধে সরব হয়েছেন সংযুক্ত আরব আমিরাতের রাজকুমারী হিন্দ বিনতে ফয়সাল আল-কাসিমি। সাম্প্রতিক এক টুইটে তিনি বিভিন্ন যুদ্ধে মুসলমানদের মৃত্যুকে হলোকাস্টের সাথে তুলনা করেছেন। গত ২৫ বছরে যুদ্ধে ১ কোটি ২৫ লাখ মুসলমান মারা গেছেন দাবি করে, তিনি লিখেছেন, আপনি কখনও শুনবেন না যে একজন মুসলমান বই লিখেছেন, সিনেমা বানিয়েছেন বা আইনি লড়াই করছেন যেখানে বলা হচ্ছে যে, আপনি যদি আমাদের দুর্দশায় সহানুভূতি না দেখান তবে আপনারর মানবিকতা নেই। আমরা ক্ষমা করি এবং এগিয়ে যাই। গাজা উপত্যকায় শিশু হত্যার ন্যায্যতা দেওয়ার জন্য মিডিয়াকেও দায়ী করেছেন তিনি অন্য একটি টুইটে। তিনি লিখেছেন, এই শিশুদের মৃত্যুর জন্য যেন কোনো সহানুভূতি তৈরি না হয়, সেটা কার চাওয়া এটা মিডিয়া জানে। মিডিয়াতে দাবি করা হয়, এই শিশুদের সন্ত্রাসী বাবারা তাদের মানবঢাল হিসেবে ব্যবহার করছিলেন। তিনি আরো লিখেছেন, জার্মানিতে নাৎসিরা ইহুদিদের সাথে যা করেছে তাতে আমরা সবাই কেঁদেছি। আর এটা হাস্যকর যে, কিভাবে সেই ইহুদিরাই ফিলিস্তিনিদের সাথে ঠিক একই ঘটনায় মোটেও বিচলিত নয়। নিজ ভূখণ্ড থেকে তারা যদি না সরে তাদের সন্ত্রাসী আখ্যা দাও, বোমা মেরে উড়িয়ে দাও আর তারপর সেই ভূখণ্ড দখল করে নাও। টানা তিন দিন ধরে চলা ইসরায়েলের হামলায় ৪৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এই হত্যাকাণ্ডকে ‘আত্মরক্ষা’ বলে অভিহিত করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রেরও নিন্দা করেছেন রাজকুমারী এবং লিখেছেন, ইসরায়েলের দাবি ইসলামিক জিহাদের প্রস্তুতি চলছে গাজায়। আর সে কারণে সেখানে বোমা হামলা এবং বেসামরিক এবং শিশুদের হত্যাকে ন্যায়সঙ্গত। আর যুক্তরাষ্ট্র এটাকে বলছে আত্মরক্ষা। এদিকে এরইমধ্যে ইসরাইল ও ফিলিস্তিনি যোদ্ধাদের মধ্যে যুদ্ধবিরতি কার্যকর হয়েছে। মিসরের মধ্যস্থতায় এ যুদ্ধবিরতি কার্যকর হয়েছে। এ যুদ্ধবিরতির কথা উভয় পক্ষ নিশ্চিত করেছে। স্থানীয় সময় রোববার রাত সাড়ে ১১টা থেকে যুদ্ধবিরতি কার্যকর হয়েছে। সূত্র : দ্য সিয়াসাত ডেইলি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ১৩ আগস্ট, ২০২২, ১:৪৩ পিএম says : 0
শরীয়তের বিধান অনুযায়ী বেপর্দা মহিলা অভিশপ্ত মানুষ কখনো রাজকুমারী রাজকুমার হতে পারে না মানুষ সবাই আল্লাহর কাছে ভিখারি মানুষের নিজের বলতে কিছুই নাই নিজের শরীরে তৈরি করেছে আল্লাহ সুবহানু ওয়া তা'আলা
Total Reply(0)
মুহাম্মদ আবদার রাজ্জাক ১৬ আগস্ট, ২০২২, ৮:১৬ এএম says : 0
এতো উগ্রবাদি কেন। রাজকুমারী সত্য তুলে ধরেন যা সারাবিশ্বে গৃহিত হয়েছে।মুখ ঢাকেনি তাই বলে কি তোমার মতো অর্ধমূর্খদের সাথী ইহুদিবাদী চিন্তার চক্রান্তকারীদের খপ্পর মুক্ত।যেখানে তার বাপচাচারা ইসরাইলকে তোষন করছে তখন রাজকুমারী মুমিনা বোনকে ধন্যবাদ জানাই আল্লাহ পাক তাকে মুসলিম উম্মাহর ঐক্য শান্তি ইজ্জত রক্ষা কর্মে নিয়োজিত করার তৌফিক ইনায়েত নছিব লাভ করুন ইনশাআল্লাহ।
Total Reply(1)
mostafezur ১০ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৯ পিএম says : 0
RIGHT VI

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন