শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এবার হাতিরঝিলে বাড়ল ওয়াটার ট্যাক্সির ভাড়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চক্রাকার বাসের পর রাজধানীর হাতিরঝিলে চলা ওয়াটার ট্যাক্সির ভাড়াও বাড়ানো হয়েছে। ডিজেলের দাম বাড়ার অজুহাতে ভাড়া সর্বনিম্ন ২০ এবং সর্বোচ্চ ৪০ টাকা পুনর্নিধারণ করেছে হাতিরঝিল ওয়াটার ট্যাক্সি কর্তৃপক্ষ। গতকাল বুধবার হাতিরঝিল ওয়াটার ট্যাক্সির ঘাটগুলোর সব টিকিট কাউন্টারের সামনে ভাড়া বাড়ানোর নতুন নোটিশ টাঙিয়ে রাখা হয়েছে।
গুলশান থেকে এফডিসি ঘাটে জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। যা আগে ছিল ৩০ টাকা। একইভাবে গুলশান থেকে রামপুরা এবং পুলিশ প্লাজা সংলগ্ন ঘাটের ভাড়া নির্ধারণ করা হয়েছে ২৫ টাকা। যা আগে ছিল জনপ্রতি ২০ টাকা।
নোটিশে বলা হয়, প্রতি লিটার ডিজেলে ৩৪ টাকা মূল্য বৃদ্ধি করা হয়েছে। এর আগে ডিজেলের দাম যখন ৬৫ থেকে ৮০ টাকা বৃদ্ধি করা হয়েছিল তখন ওয়াটার ট্যাক্সি কর্তৃপক্ষ ভাড়া বাড়ায়নি। কিন্ত সর্বশেষ ডিজেলের মূল্য বৃদ্ধির পর হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সির টিকিটের মূল্যে সমন্বয় করা অপরিহার্য হয়ে পড়েছে। ফলে টিকিট মূল্যে বৃদ্ধি করা হলো।
টিকিট কাউন্টারের দায়িত্বে থাকা আমিনুল ইসলাম বলেন, ৩০ টাকার ভাড়া ৪০ টাকা, আর ২০ টাকার ভাড়া ২৫ টাকা নির্ধারণ করে গতকাল থেকে নতুন ভাড়ায় যাত্রী পরিবহন করা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নতুন এই নির্দেশনা গত মঙ্গলবার থেকে কার্যকর করা হয়েছে। এছাড়া ৩ বছরের বেশি শিশুদের ক্ষেত্রে আলাদা টিকিট সংগ্রহ করতে হবে বলে নির্দেশনা দেওয়া হয়েছে।
ওয়াটার ট্যাক্সির এফডিসি থেকে গুলশান ৪০ টাকা, এফডিসি থেকে পুলিশ প্লাজা ২৫ টাকা, এফডিসি থেকে রামপুরা ২৫ টাকা এবং পুলিশ প্লাজা থেকে গুলশান ২৫ টাকা, পুলিশ প্লাজা থেকে এফডিসি ২৫ টাকা, পুলিশ প্লাজা থেকে রামপুরা ২০ টাকা নতুন ভাড়া নির্ধারণ করে দিয়েছে হাতিরঝিল ওয়াটার ট্যাক্সি কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন