শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

অসহায় নারীদের মধ্যপ্রাচ্যে পাঠিয়ে প্রতারণা

রিক্রুটিং এজেন্সির মালিকসহ ২ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চাকরির নামে অসহায় নারীদের মধ্যপ্রাচ্যে পাঠিয়ে অবৈধকাজ ও নির্যাতন করে আসছিলে ‘মেসার্স কনকর্ড অ্যাপেক্্র’ নামে লাইসেন্সধারী এজেন্সি। ভূক্তভোগীরা যাতে আইনি ব্যবস্থা নিতে না পারেন সেজন্য রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে কোনো ক্ষতিপূরণ দাবি কিংবা অভিযোগ করবো না মর্মে একটি কাগজে সই করিয়ে নিতো প্রতিষ্ঠানটি। এমন দু’জন ভুক্তভোগী নারী গত শনিবার রাতে হযরত শাহজালাল (রহঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। এরাসহ সম্প্রতি কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব পল্টন সিটি হার্ট শপিং কমপ্লেক্্ের অভিযান চালিয়ে এজেন্সির মালিক আবুল হোসেন (৫৪) ও তার সহযোগী আলেয়া বেগমকে (৫০) গ্রেফতার করে।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, এজেন্সিটি প্রত্যন্ত এলাকার দরিদ্র, তালাকপ্রাপ্ত, স্বামীর সংসারে নির্যাতিতাদের টার্গেট করে ভালো বেতন ও বিনামূল্যে হজ করার প্রলোভন দেখাতো।

এ পর্যন্ত প্রায় এক হাজার নারী শ্রমিককে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে পাঠিয়েছে তারা। কিন্তু বিদেশে যাওয়ার পর প্রতিশ্রুতির কোনো কিছুই বাস্তবায়ন করা হতো না বরং বিভিন্ন অবৈধকাজে বাধ্য করা হতো নারীদের।
ফেরত আসাদের মধ্যে একজনকে নয় মাস এবং আরেকজনকে ছয় মাস আগে সউদী আরব পাঠানো হয়। চুক্তি ছিল, সেখানে গিয়ে চাকরি পাবেন। কিন্তু সেখানে তাদের মোবাইল কেড়ে নিয়ে অমানবিক নির্যাতন চালানো হয়। তাদেরকে সেখানে বিক্রির প্রস্তুতি চলছিল। এমন আরও প্রায় ৯০ জন আছেন একই দুরবস্থায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন