শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর আত্মত্যাগের মধ্য দিয়ে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৮:২৪ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও তাঁর রুহের মাগফেরাত কামনা করে মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ড. আ ক ম জামাল উদ্দীন বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তাঁর আত্মত্যাগের মধ্য দিয়ে আমরা আজ পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র।

সোমবার শোকাবহ ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীনের নেতৃত্বে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতি স্থাপন করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। একই সাথে শিখা চিরন্তন প্রাঙ্গণে ১৫ আগস্টে নিহত সকল শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করা হয়।

আ ক ম জামাল উদ্দীন বলেন, যারা দেশকে ও রাষ্ট্রকে ভালোবাসেন, তারা অবশ্যই দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখবেন। আর যারা দেশ ও জাতির শত্রু এবং বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার সাথে যে কুচক্রী মহল জড়িত ছিল, তারাই অশুভ সিন্ডিকেটের মাধ্যমে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এ বিষয়ে আমাদের সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে এবং সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান বিশ্বের সার্বিক পরিস্থিতির কারণে বাংলাদেশেও জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। যার ফলে একটি কুচক্রী মহল দেশে বৈরী পরিস্থিতি তৈরি করতে চেষ্টা করছে, যা আমাদের সবাইকে ধৈর্যের সাথে মোকাবেলা করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। এই সুযোগে দেশের শত্রুরা যেন ষড়যন্ত্র ও অরাজকতা তৈরি করতে না পারে, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমেদ, কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষক ড. সোচনা শোভা, যুগ্ম আহ্বায়ক জনাব মতিউর রহমান, যুগ্ম আহ্বায়ক জনাব আরমিনা আক্তার, মিডিয়া সেলের প্রধান জনাব ইমদাদুল হক তৈয়ব, মুক্তিযুদ্ধ ছাত্র মঞ্চের সভাপতি জনাব আবদুর রহমান খোকন, সাধারণ সম্পাদক জনাব সাবিহা মাহফুজ নীলা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি জনাব শেখ মোহাম্মদ আরমান, ঢাকা মহানগর উত্তর শাখার সাধারণ সম্পাদক জনাব রাজিয়া সুলতানা জেরিন, ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক জনাব আরিফুল ইসলাম, কেন্দ্রীয় নেত্রী জনাব সাদিয়া বিনতে জামান, জনাব মারিয়া আফরোজ, জনাব অন্তিকা চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন