বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

আগামী নির্বাচনী মৌসুম ঠান্ডা মাথায় মোকাবিলা করতে হবে

৪০ এসপিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

 সদ্য পদায়ন হওয়া ৪০ জেলার পুলিশ সুপারদের (এসপি) আগামী নির্বাচনী মৌসুম ঠান্ডা মাথায় সার্বিক পরিস্থিতি মোকাবিলা করার নির্দেশনা দেয়া হয়েছে। এ সময় জনগণের জন্য সর্বোচ্চ ত্যাগে প্রস্তুত থাকার জন্য এসপিদের বলা হয়। গতকাল মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক বিশেষ ব্রিফে তাদের এ নির্দেশনা দেয়া হয়।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গতকাল সকাল ১০টায় শুরু হওয়া ব্রিফ শেষ হয় রাত ৮টায়। গত ১৫ আগস্ট বরগুনায় ছাত্রলীগকে লাঠিপেটা এবং গত ৩১ জুলাই ভোলায় পুলিশের গুলিতে বিএনপি নেতা নিহত হওয়ার ঘটনাগুলো উদাহরণ হিসেবে তুলে ধরা হয় এসপিদের সামনে। বলা হয়, দ্বাদশ সংসদ নির্বাচনের আগে পরিস্থিতি স্বাভাবিক থাকবে না। তাই আইনি পথে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়ার বিষয়ে জোর দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।
অনুষ্ঠানে শুরুতে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এরপর বক্তব্য দেন আইজিপি ড. বেনজীর আহমেদ। আইজিপি জনগণের জন্য সর্বোচ্চ ত্যাগে প্রস্তুত থাকার জন্য এসপিদের প্রতি আহŸান জানান।
অতিথি বক্তা হিসেবে ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান আলোচনায় অংশ নেন। পুরো সেশনে সবচেয়ে বেশি সময় ধরে নতুন পুলিশ সুপারদের নানা দিক নির্দেশনা দেন মন্ত্রিপরিষদ সচিব। গত ৩ আগস্ট ঢাকাসহ একযোগে দেশের ৪০ জেলায় নতুন এসপি পদায়ন করা হয়। যারা এই সপ্তাহের মধ্যে নিজ কর্মক্ষেত্রে যোগ দেবেন। বুধবার পুলিশ সদর দফতরে নতুন এসপিদের ব্রিফ করা হবে বলে পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন