বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ময়মনসিংহ ট্যাক্সেস বারের সভাপতি সাধারণ সম্পাদককে হাজির করার নির্দেশ

আদালত অবমাননার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

আদালত অবমাননার ব্যাখ্যা জানতে ময়মনসিংহ ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদককে হাজির করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তাদেরকে আগামী ২৮ আগস্ট সশরীরে হাইকোর্টে হাজির করার নির্দেশনা বাস্তবায়নে ময়মনসিংহের পুলিশ সুপার এবং কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলা হয়েছে।

গতকাল রোববার বিচারপতি জাফর আহমেদ এবং বিচারপতি আক্তারুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ তথ্য জানিয়েছেন রিটের পক্ষের আইনজীবী মোহাম্মদ শিশির মনির। এর আগে গত ১৩ জানুয়ারি ময়মনসিংহ ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের ৩ জন প্রাক্টিশনারের সদস্যপদ স্থগিত করলে, তারা হাইকোর্টে রিট করেন। শুনানি শেষে বিচারপতি জাফর আহমেদ এবং বিচারপতি জিনাত হকের তৎকালীন ডিভিশন বেঞ্চ অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদককে স্থগিতাদেশ সম্পর্কে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেন।

কিন্তু সেই নির্দেশ অমান্য করায় আদালত অবমাননার অভিযোগে জড়িতদের কেন শাস্তি প্রদান করা হবে না Ñএই মর্মে রুল জারি করেন হাইকোর্ট। সেইসঙ্গে ময়মনসিংহ ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদককে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেন। গত ৪ আগস্ট বিচারপতি জাফর আহম্মেদ এবং বিচারপতি আক্তারুজ্জামানের ডিভিশন বেঞ্চের এ আদেশের পরও তারা কেউ হাজির হননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন